নরসিংদীতে লুট হওয়া ৬০টি অস্ত্র ও ৪ হাজার গুলি উদ্ধার করে র‍্যাবের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী
নরসিংদীতে লুট হওয়া ৬০টি অস্ত্র ও ৪ হাজার গুলি উদ্ধার করে র‍্যাবের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী

লুটের ৬০টি অস্ত্র উদ্ধার করে র‍্যাবের কাছে হস্তান্তর করল সেনাবাহিনী

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় র‍্যাব-১০ কার্যালয় থেকে লুট হওয়া ৬০টি অস্ত্র ও ৪ হাজার গুলি উদ্ধার করে র‍্যাবের কাছে হস্তান্তর করেছে সেনাবাহিনী। ৫ আগস্ট সরকার পতনের দিন এসব অস্ত্র লুট হয়েছিল।  

আজ সোমবার বেলা ১১টায় নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের সেনাক্যাম্পে র‍্যাব-১০–এর এএসপি এম জে সোহেলের কাছে এসব অস্ত্র ও গুলি হস্তান্তর করেন লে. কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব।

হস্তান্তর করা অস্ত্রগুলোর মধ্যে আছে ১৯টি ৯ মিমি পিকে, ৬টি এসএমজি, ৪টি ৯ মিমি এআরএস, ১৬টি শটগান, ১৫টি অ্যান্টিরাউটগান। অস্ত্রগুলোর মধ্যে একটির বাঁট নেই, ৮টি ভাঙা। এ ছাড়া আছে ৭০টি ম্যাগাজিন ও ৩ হাজার ৪১৫টি বুলেট। আরও আছে স্মোক হ্যান্ড গ্রেনেড, কাঁদানে গ্যাসের শেল, সাউন্ড গ্রেনেডসহ ৫২০টি বিস্ফোরক।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ৫ আগস্ট বিকেলে ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের ভারপ্রাপ্ত উপ–অধিনায়ক মেজর জিহান উদ্দিন আহমেদ খানের নেতৃত্বে একটি দল রাজধানীর শেখ রাসেল সেনানিবাস থেকে নরসিংদী ক্যাম্পের উদ্দেশে আসছিল। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যাত্রাবাড়ী এলাকার র‍্যাব-১০ কার্যালয় অতিক্রম করার সময় তিনি দেখতে পান, বিক্ষুব্ধ ছাত্র-জনতা র‍্যাব-১০ কার্যালয়ে ব্যাপক ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটতরাজ চালাচ্ছে। তাৎক্ষণিকভাবে তিনি সেখানে অবস্থান নেন ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় বিক্ষুব্ধ ছাত্র–জনতার কাছ থেকে লুণ্ঠিত ৬০টি অত্যাধুনিক অস্ত্র ও ৪ হাজার গোলাবারুদ উদ্ধার করা হয়। এ ছাড়া ৬ জন র‍্যাব সদস্যকে জনতার হাত থেকে উদ্ধার করা হয়। পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসতে শুরু করায় উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ র‍্যাব-১০–এর কাছে হস্তান্তর করা হয়েছে।

অস্ত্র ও গোলাবারুদ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম। এ ছাড়া নরসিংদী সেনাক্যাম্পের দায়িত্বে নিয়োজিত ক্যাপ্টেন মো. রকিবুল আলম, ক্যাপ্টেন আবদুল্লাহিল তাহমিদ, ক্যাপ্টেন ফাহিম মোহাম্মদ আহবাবসহ সেনাবাহিনী ও র‍্যাবের সদস্যরা।