কিশোরগঞ্জে দুটি মামলায় সাবেক রাষ্ট্রপতির ভাই-বোনসহ ৯২ জন আসামি

সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বোন আছিয়া আলম, ভাই আবদুল হক নূরু (মাঝে) ও ভাতিজা শরিফ কামাল
ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের মিঠামইনে দুটি মামলায় সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বোন সদস্য সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আছিয়া আলম, ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আবদুল হক নূরু ও ভাতিজা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শরিফ কামালসহ ৯২ জনকে আসামি করা হয়েছে। উপজেলায় ৫ আগস্ট দুপুরে বিএনপি নেতা-কর্মীদের বিজয়মিছিলে আওয়ামী লীগ নেতা-কর্মীদের হামলার অভিযোগে মামলা দুটি করা হয়।

মিঠামইন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব আজ সোমবার সাংবাদিকদের এ মামলা দুটির তথ্য নিশ্চিত করে বলেন, ১৭ আগস্ট তাঁর থানায় মামলা দুটি হয়েছে। তবে আসামিরা পলাতক থাকায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি। মিঠামইন উপজেলা যুবদলের আহ্বায়ক ইমরান হোসেন (জেরি) এবং উপজেলা বিএনপির সভাপতি জাহিদুল আলমের (জাহাঙ্গীর) ভাতিজা ফারহান সিকদার বাদী হয়ে মামলা দুটি করেন। প্রথম মামলায় ৪৭ জন এবং দ্বিতীয় মামলায় ৪৫ জনের নাম উল্লেখ করা হয়। দুটি মামলায় অজ্ঞাত আরও শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

প্রথম মামলার এজাহার সূত্রে জানা যায়, ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগের খবরে মিঠামইন উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বিজয়মিছিল বের করেন। মিছিলটি বিএনপি কার্যালয়ের সামনে আসার পরই বিপরীত দিক থেকে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা মিছিল নিয়ে এসে হামলা চালান। হামলায় উপজেলা যুবদলের আহ্বায়ক ইমরান হোসেনসহ অনেক নেতা-কর্মী আহত হন।

এ ছাড়া ওই দিন বিএনপির মিছিলে হামলা চালিয়ে ফেরার পথে আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপজেলা বিএনপির সভাপতি জাহিদুল আলমের বড় ভাই শাহরিল আলমের পাঁচফোড়ন নামের খাবারের হোটেলে প্রবেশ করে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটান। শাহরিল আলমকে মারধর করে ক্যাশ থেকে ৩ লাখ ৩০ হাজার টাকা নিয়ে যান হামলাকারীরা।