জামালপুরের ইসলামপুরে যমুনা নদীতে বিশাল বোয়াল মাছটি ধরা পড়ে। গতকাল উপজেলার বলিয়াদাহ এলাকায়
জামালপুরের ইসলামপুরে যমুনা নদীতে বিশাল বোয়াল মাছটি ধরা পড়ে। গতকাল উপজেলার বলিয়াদাহ এলাকায়

যমুনায় ছিপ জালে ধরা পড়ল ১৮ কেজির বোয়াল

জামালপুরের ইসলামপুর উপজেলার যমুনা নদীতে প্রায় ১৮ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। পরে এটি ২২ হাজার টাকায় বিক্রি করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে যমুনা নদীর বলিয়াদাহ এলাকায় ছিপ জালে ধরা পড়ে এটি।

স্থানীয় বাসিন্দারা জানান, এক সপ্তাহ ধরে যমুনা নদীতে নতুন করে পানি আসছে। ফলে স্থানীয় মৎস্যজীবীরা জাল ফেলে মাছ ধরছিলেন। গতকাল দুপুরে মো. এনামুলের ছিপ জালে বিশাল আকারের বোয়ালটি ধরা পড়ে। বিষয়টি জানাজানি হলে মাছটি দেখতে স্থানীয় লোকজন এনামুলের বাড়িতে ভিড় করেন। পরে মাছটি আবদুল্লাহ আল সাকিব নামের স্থানীয় একজন ব্যক্তি ২২ হাজার টাকায় কিনে নেন।

মো.এনামুল বলেন, সম্প্রতি অঞ্চলটিতে এত বড় বোয়াল কারও জালে ওঠেনি। এটি একদম একটা মানুষের মতো লম্বা। পরে মাছটি বাড়ি থেকে ২২ হাজার টাকায় কিনে নেন আবদুল্লাহ আল সাকিব নামের একজন ব্যক্তি।

মাছটির ক্রেতা আবদুল্লাহ বলেন, ‘আমার বাড়ি যমুনা নদীর কাছেই। কিন্তু এই নদীর বড় মাছ কেনার সুযোগ কখনো হয়নি। যখন বড় মাছ ওঠে, তখন এলাকায় থাকি না। আগে থেকেই ইচ্ছা ছিল বড় একটি বোয়াল কিনব। এবার সেই সুযোগ পেলাম। তাই ২২ হাজার টাকায় মাছটি কিনে নিয়েছি।’

এর আগে ২০২২ সালে ইসলামপুরে যমুনা নদীতে এক জেলের বড়শিতে প্রায় ১৮ কেজি ওজনের একটি বোয়াল ধরা পড়ে। পরে স্থানীয় বাজারে মাছটি ১৭ হাজার টাকায় বিক্রি হয়।