কুকুরের তাড়া খেয়ে পালানোর সময় ট্রাকচাপায় শিশু নিহত

সড়ক দুর্ঘটনা
প্রতীকী ছবি

দিনাজপুরের বিরামপুরে কুকুরের তাড়া খেয়ে পালানোর সময় মহাসড়কে পাথরবোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে তাহমিদ সরকার (৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের চাঁদপুর এলাকায় একটি ফিলিং স্টেশনের পাশে এ ঘটনা ঘটে।

নিহত তাহমিদ সরকার ফুলবাড়ী উপজেলার মহদীপুর গ্রামের শামীম সরকারের ছেলে। সে মহদীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল। সে সকালে নানার কবর জিয়ারত শেষে মায়ের সঙ্গে নানাবাড়িতে ফিরছিল বলে জানা গেছে।

নিহত শিশুর পরিবার ও স্থানীয় লোকজনের বরাত দিয়ে পুলিশ জানায়, কয়েক দিন আগে তাহমিদের নানা মারা যান। নানার কবর জিয়ারত করতে সে তার মায়ের সঙ্গে ফুলবাড়ী থেকে বিরামপুরের চাঁদপুরে আসে। আজ সকালে তাহমিদ সরকার তার মায়ের সঙ্গে তার নানার কবর জিয়ারতের জন্য চাঁদপুর কেন্দ্রীয় কবরস্থানে যায়। পরে কবর জিয়ারত শেষে বাড়ি ফেরার পথে মহাসড়ক পার হওয়ার সময় কয়েকটি কুকুর তাহমিদ সরকারকে তাড়া করে। এ সময় সে ভয়ে দ্রুত মহাসড়ক পার হতে যায়। তখন ফুলবাড়ী থেকে গোবিন্দগঞ্জগামী পাথরবোঝাই একটি ট্রাক তাহমিদ সরকারকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার প্রথম আলোকে বলেন, ‘বৃহস্পতিবার সকালে শহরের চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় তাহমিদ সরকার নামের এক শিশুর মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুরটির মরদেহ উদ্ধার করেছে। প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। দুর্ঘটনার পর চালক ট্রাক রেখে পালিয়েছেন। ট্রাকটি উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। নিহত শিশুটির পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।