নাটোরের সাবেক সংসদ সদস্য মোজাম্মেল হক আর নেই

নাটোর-৪ আসনের সাবেক সংসদ সদস্য মোজাম্মেল হক
ছবি: সংগৃহীত

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সাবেক সংসদ সদস্য মোজাম্মেল হক (৬৮) আর নেই। গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে জেলার গুরুদাসপুর উপজেলা সদরে নিজ বাসভবনে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মোজাম্মেল হকের ছেলে রেজওয়ানুল হক জানান, তাঁর বাবা পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঢাকার মিরপুরে থাকতেন। বিএনপির দলীয় কর্মসূচি উপলক্ষে গত বুধবার সকালে তিনি রাজশাহীতে আসেন। সেখান থেকে ওই দিন গুরুদাসপুরে আসেন। উপজেলা বিএনপির এক নেতার জানাজায় অংশগ্রহণ শেষে তিনি রাতে গুরুদাসপুরের নিজ বাড়িতে অবস্থান করছিলেন। গতকাল বৃহস্পতিবার সারা দিন বাড়িতেই ছিলেন। রাত পৌনে ১০টার দিকে তিনি আকস্মিকভাবে মারা যান। এ সময় পরিবারের সদস্যরা কেউ বাড়িতে ছিলেন না। সবাই ঢাকার বাসায় অবস্থান করছিলেন। পরে দলীয় নেতারা ফোন করে মৃত্যুর খবর জানান। খবর পেয়ে রাতেই তাঁরা গুরুদাসপুরে আসেন।

গুরুদাসপুর উপজেলা বিএনপির সভাপতি আবদুল আজিজ জানান, ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে মোজাম্মেল হক বিএনপির দলীয় মনোনয়নে নাটোর-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। ওই সময় তিনি উপজেলা বিএনপির সভাপতির দায়িত্বে ছিলেন। পরে তিনি কেন্দ্রীয় কমিটির সদস্য হন।

মোজাম্মেল হকের মৃত্যুতে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার শোকবার্তা দিয়েছেন। নাটোর-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং তাঁর স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পরিবার সূত্রে জানা যায়, বাদ জুমা গুরুদাসপুরে জানাজা শেষে তাঁর মরদেহ ঢাকার মিরপুরে নেওয়া হবে। সেখানে শাহ আলী (রা.) মাজার মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। রাতেই তাঁকে বনানী কবরস্থানে দাফন করা হবে।