প্রতারণা
প্রতারণা

লন্ডনপ্রবাসী তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার অভিযোগে যুবক গ্রেপ্তার

সুনামগঞ্জের জগন্নাথপুরে লন্ডনপ্রবাসী এক তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার অভিযোগে শিব্বির আহমদ (৩১) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। পর্নোগ্রাফি ও অর্থ আত্মসাতের অভিযোগে তরুণীর চাচার করা মামলায় গতকাল শনিবার তাঁকে গ্রেপ্তার করা হয়।

শিব্বির আহমদ জগন্নাথপুর পৌরসভার হবিবপুর (দক্ষিণ পাড়া) এলাকার বাসিন্দা।

পুলিশ ও মামলার সূত্রে জানা গেছে, গত বছরের ফেব্রুয়ারি মাসে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দেশে আসেন লন্ডনপ্রবাসী ওই তরুণী। অভিযুক্ত শিব্বির তরুণীর বাড়ির গাড়ির চালকের কাজ করতেন। সেই সুবাদে প্রেমের ফাঁদ পেতে ওই তরুণীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন তিনি। কিছুদিন পর ওই তরুণী আবার লন্ডনে চলে গেলে হোয়াটসঅ্যাপে ভিডিও কলে তাঁদের মধ্যে কথা হতো। সে সময় কৌশলে ওই তরুণীর আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করেন শিব্বির। একপর্যায়ে এসব ছবি আর ভিডিও ভাইরাল করার ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকাও হাতিয়ে নেন।

এ প্রসঙ্গে মামলার বাদী ও তরুণীর চাচা বলেন, ‘শিব্বির কৌশলে আমার ভাতিজির ছবি ও ভিডিও ধারণ করে দীর্ঘদিন ধরে তাঁকে ভয় দেখিয়ে বিভিন্ন মাধ্যমে প্রায় তিন লাখ টাকা হাতিয়ে নিয়েছে। গত শুক্রবার ফোনে আরও পাঁচ লাখ টাকা দাবি করলে বিষয়টি আমাদের জানায় ভাতিজি। পরে আমরা আইনের আশ্রয় নিই।’

শিব্বিরের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম। তিনি বলেন, গতকাল শনিবার আসামিকে আদালতে হাজির করলে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।