নারীর ব্যক্তিগত ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবি, গ্রেপ্তার ১

নারীর ব্যক্তিগত ভিডিও চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি এবং অনৈতিক সম্পর্কের প্রস্তাব দেওয়ার অভিযোগে এক তরুণকে গ্রেপ্তার করেছে নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তার তরুণের নাম মোশারফ হোসেন ওরফে টিটু (২২)। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নোয়াখালী সুপারমার্কেট থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গ্রেপ্তার মোশারফ হোসেন জেলার কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ছবিরপাইক গ্রামের মিয়াধনের ছেলে। তিনি মুঠোফোন মেরামতের কাজ করতেন। গ্রেপ্তারের পর তাঁকে সুধারাম থানায় সোপর্দ করা হয়। সুধারাম থানা-পুলিশ ওই নারীর করা মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে আজ শুক্রবার দুপুরে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠায়। আদালত শুনানি শেষে তাঁকে জেলা কারাগারে পাঠান।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, ওমানপ্রবাসী এক ব্যক্তির স্ত্রী তাঁর স্বামীর অনুরোধে একটি ব্যক্তিগত ভিডিও চিত্র তৈরি করে প্রবাসে থাকা স্বামীকে পাঠান। সম্প্রতি ওই নারী তাঁর মুঠোফোন মেরামতের জন্য মোশারফ হোসেনকে দেন। মোশারফ ওই নারীর মুঠোফোনটি মেরামত করার সময় ব্যক্তিগত ভিডিওটি নিজের মুঠোফোনে নিয়ে সংরক্ষণ করেন।

সূত্র জানায়, মোশারফ ওই ভিডিও চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই নারীর কাছে দুই লাখ চাঁদা দাবি করেন এবং তাঁর সঙ্গে অনৈতিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেন। এরপর ওই নারীকে নানাভাবে হয়রানি করতে থাকেন। হয়রানির শিকার নারী তাঁর স্বামীকে বিষয়টি জানান এবং স্বামীর পরামর্শে তিনি জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের কাছে একটি লিখিত অভিযোগ করেন। পুলিশ সুপার অভিযোগ তদন্ত করে অভিযুক্ত ব্যক্তিকে আইনের আওতায় আনার জন্য ডিবি পুলিশকে নির্দেশ দেন। পরে গতকাল সন্ধ্যায় সুপারমার্কেটে অভিযান চালিয়ে মোশারফকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তাঁর কাছ থেকে ভিডিও চিত্র সংরক্ষণ করে রাখা মুঠোফোনটিও জব্দ করা হয়।

জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, অভিযুক্ত যুবক নারীর ব্যক্তিগত ভিডিও কৌশলে নিজের মুঠোফোনে নিয়ে সেটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। এরপর ভুক্তভোগী গৃহবধূ তাঁর স্বামীর পরামর্শে তাঁর কাছে লিখিত অভিযোগ করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে।