সাতক্ষীরা থানা থেকে লুট হওয়া তিনটি অস্ত্র ও গুলি উদ্ধার

সাতক্ষীরায় থানার লুট করা অস্ত্র বিক্রির চেষ্টা করার অভিযোগে গ্রেপ্তার দুজন
ছবি: সংগৃহীত

সাতক্ষীরা সদর থানা থেকে ৫ আগস্ট লুট হওয়া তিনটি অস্ত্র, গুলি ও ম্যাগাজিন উদ্ধার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। এ সময় দুজনকে আটক করা হয়। শনিবার বিকেল সাড়ে পাঁচটায় সাতক্ষীরা র‌্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়।

আটক ব্যক্তিরা হলেন সদর উপজেলার সুলতানপুর এলাকার মো. ফারহাদ হোসেন (২৭) ও মো. মেহেদী হাসান (২১)।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সরকারের পতনের পরে দুষ্কৃতকারী সদর থানায় লুটপাট ও আগুন দিয়ে অস্ত্র ও গোলাবারুদ লুটপাট করে। শনিবার র‌্যাবের কাছে খবর আসে, লুট হওয়া অস্ত্র ও গুলি বেচাকেনার জন্য কয়েকজন সাতক্ষীরা শহরের সুলতানপুর এলাকার অবস্থান করছেন। তখন সাতক্ষীরার র‌্যাব-৬–এর একটি আভিযানিক দল দুপুর সাড়ে ১২টার দিকে অভিযান চালায়।

অভিযান চালিয়ে সেখান থেকে মেহেদী হাসানকে আটক করা হয়। পরে তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে একই এলাকার ফারহাদ হোসেনের বাড়িতে অভিযান চালানো হয়। সেখানে রান্নাঘরের মধ্যে পুঁতে রাখা দুটি ওয়ান শুটারগান, একটি বিদেশি পিস্তল, আটটি এমএম গুলি, ১৫টি ৭ দশমিক ৬৫ গুলি জব্দ করা হয়। এ সময় দুটি পোড়া মোটরসাইকেলও পাওয়া যায়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৬–এর সাতক্ষীরা ক্যাম্পের সহকারী পুলিশ সুপার ফয়সাল তানভির বলেন, এ বিষয় সদর থানায় মামলার প্রস্তুতি চলছে।