বান্দরবানের রুমা উপজেলার দুর্গম দোপানিছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করেছে বিজিবি
বান্দরবানের রুমা উপজেলার দুর্গম দোপানিছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করেছে বিজিবি

রুমার দুর্গম এলাকায় বিজিবির অভিযানে অস্ত্র-গুলি উদ্ধার

বান্দরবানের রুমা উপজেলার দুর্গম দোপানিছড়া এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র, গুলি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করেছে বিজিবি। আজ শুক্রবার সকালে এ অভিযান চালায় বিজিবি।

বিজিবির সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা সাইফুল ইসলামের পাঠানো এক প্রেস নোটে জানানো হয়েছে, বিজিবির রুমা ব্যাটালিয়নের (৯ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিবুল হকের নেতৃত্বে পরিচালিত অভিযানে সন্ত্রাসীদের একটি গোপন আস্তানার সন্ধান পাওয়া যায়। অভিযানের খবর পেয়ে গোপন আস্তানা ছেড়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সন্ত্রাসীদের গোপন আস্তানা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

রুমা উপজেলা সদর থেকে প্রায় ৫৫ কিলোমিটার দূরে সীমান্তবর্তী দোপানিছড়া এলাকা। সেখান থেকে আরও সাড়ে পাঁচ কিলোমিটার দক্ষিণ-পূর্বে গহিন জঙ্গলে বিশেষ গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে।

প্রেস নোটে বলা হয়, গোপন আস্তানা থেকে দুটি স্বয়ংক্রিয় কারবাইন অ্যাসল্ট রাইফেল, একটি আধা স্বয়ংক্রিয় কারবাইন অ্যাসল্ট রাইফেল, তিনটি এসবিবিএল বন্দুক, ২১টি তাজা গুলি, একটি অত্যাধুনিক ড্রোন, একটি অত্যাধুনিক প্রযুক্তি সিগন্যাল জ্যামার, একটি অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর গোয়েন্দা বোতাম ক্যামেরা, একটি ডিভাইস হিডেন ভিডিও রেকর্ডার, একটি দুরবিন, দুটি ওয়াকিটকি, সোলার সিস্টেমসহ ১৮ ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গোপন আস্তানায় একটি পর্যবেক্ষণ পোস্ট, একটি অস্ত্রাগার, বিশ্রামাগার, রান্নাঘর ও রান্নার সরঞ্জাম পাওয়া গেছে।