পানিতে ডুবে মৃত্যু
পানিতে ডুবে মৃত্যু

গ্রেপ্তার এড়াতে দিঘিতে ঝাঁপ, পরে জাল ফেলে লাশ উদ্ধার

চাঁদপুরের শাহরাস্তিতে গ্রেপ্তার এড়াতে পুলিশের ভয়ে দিঘিতে ঝাঁপ দিয়ে ছফিউল্লাহ ওরফে ছবুর (৫৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে শাহরাস্তি মাজার দিঘিতে স্থানীয় বাসিন্দারা জাল ফেলে তাঁর মরদেহ উদ্ধার করেন।

ছফিউল্লাহ শাহরাস্তি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শ্রীপুর গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে। তিনি মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামি ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় বাসিন্দারা জানান, একটি মামলায় ছয় মাসের সাজার পরোয়ানা থাকায় শাহরাস্তি থানার সহকারী উপপরিদর্শক সাদ্দাম হোসেনের নেতৃত্বে পুলিশের একদল সদস্য ছফিউল্লাহকে গ্রেপ্তারে অভিযান চালান। এ সময় গ্রেপ্তার এড়াতে তিনি শাহরাস্তি মিয়াবাড়ি মাজারের দিঘিতে ঝাঁপ দেন। সঙ্গে সঙ্গে পুলিশ সদস্যরা তাঁকে উদ্ধারে পানিতে ঝাঁপ দিলেও ছফিউল্লাহ পানিতে তলিয়ে যান। একপর্যায়ে এলাকার লোকজন জাল ফেলে মৃত অবস্থায় তাঁকে উদ্ধার করেন।

পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর কাজী আবদুল কুদ্দুস বলেন, বিকেলে ছফিউল্লাহসহ এলাকার লোকজন একটি ঘটনার সমাধানে বৈঠকে বসেছিলেন। ছফিউল্লাহ বৈঠক থেকে বের হলে পুলিশ তাঁকে গ্রেপ্তারের চেষ্টা চালায়। ওই সময় তিনি দিঘিতে ঝাঁপ দিলে পানির নিচে তলিয়ে যান। পরে এলাকাবাসী জাল ফেলে ছফিউল্লাহকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল বাসার বলেন, ওই ব্যক্তি মাদক মামলার আসামি ছিলেন। তিনি পুলিশ দেখেই দিঘিতে ঝাঁপ দেন। সেখানে তিনি পানিতে তলিয়ে যান। তাঁকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। ময়নাতদন্ত শেষে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।