টাঙ্গাইলে হামলায় আহত ছাত্রদল কর্মীর অবস্থা আশঙ্কাজনক

টাঙ্গাইল জেলার মানচিত্র
টাঙ্গাইল জেলার মানচিত্র

টাঙ্গাইলে বিএনপির মিছিলে হামলার ঘটনায় আহত ছাত্রদল কর্মী ইসমাইল হোসেন ওরফে পারভেজের অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য গতকাল বুধবার রাতে তাঁকে ঢাকায় পাঠানো হয়েছে। চিকিৎসকদের বরাত দিয়ে জেলা বিএনপির সাবেক সদস্যসচিব মাহদুল হক জানিয়েছেন, আজ বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ছয়টা পর্যন্ত ইসমাইলের জ্ঞান ফেরেনি।

ইসমাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের ফতেপুর গ্রামের শরিফুল ইসলামের ছেলে। তিনি ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত। গতকাল জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে হামলা হয়। এ সময় ইসমাইল গুরুতর আহত হন।

জেলা বিএনপির নেতারা বলেন, গতকাল জেলা বিএনপির একাংশ শহরের সাবালিয়া এলাকায় বিক্ষোভ মিছিলের আয়োজন করে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচির আয়োজন করা হয়। বিএনপির নেতাদের দাবি, তাঁদের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলটি শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের গেটের সামনে পৌঁছালে ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের একদল নেতা–কর্মীরা বিএনপির নেতা–কর্মীদের ওপর হামলা করে।

এতে ইসমাইল হোসেনসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের সাত নেতা–কর্মী আহত হন। পরে ইসমাইলসহ দুজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তবে ইসমাইলের অবস্থার অবনতি হলে ওই দিন রাতেই তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাতে তাঁর মাথায় অস্ত্রোপচার করা হয়।

জেলা বিএনপির সাবেক সদস্যসচিব মাহদুল হক বলেন, ইসমাইলের অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়। তাঁর জ্ঞান ফেরেনি। তাঁকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

এদিকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামিল শাহীন ও ফরহাদ ইকবাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির বিক্ষোভ মিছিলে হামলার ঘটনার বিষয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।