পানিতে ডুবে মৃত্যু
পানিতে ডুবে মৃত্যু

রাতারগুলে পানিতে নেমে কিশোর নিখোঁজ, ১৮ ঘণ্টা পর মরদেহ উদ্ধার

সিলেটের জলাবন রাতারগুলের পানিতে নেমে নিখোঁজের ১৮ ঘণ্টা পর শামীম আহমদ (১৬) নামের এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ শনিবার দুপুর ১২টার দিকে মোটরঘাট এলাকা থেকে ওই কিশোরের মরদেহ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি যৌথ দল।

শামীম আহমদ সিলেট নগরের বাগবাড়ি এলাকার শাহজাহান আলীর ছেলে। গতকাল শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে বন্ধুদের সঙ্গে রাতারগুল এলাকায় ঘুরতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হয় সে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে, গতকাল রাতারগুল জলাবনে বাইসাইকেল নিয়ে বেড়াতে যায় ওই কিশোরসহ চার বন্ধু। সন্ধ্যা ছয়টার দিকে রাতারগুলের খেয়াঘাটের সিঁড়ি দিয়ে চেঙ্গেরখাল নদের পানিতে নামেন তাঁরা। এ সময় স্রোতের তোড়ে শামীম পানিতে তলিয়ে যায়। তবে অন্য তিনজন পানি থেকে উঠে ডাঙায় উঠে আসেন।

আশপাশের লোকজন ও পুলিশ সদস্যরা গতকাল তাঁর সন্ধান চালালেও আলোর স্বল্পতার কারণে উদ্ধার কার্যক্রম স্থগিত করা হয়। আজ সকাল থেকে জলাবনের মোটরঘাট এলাকায় আবার উদ্ধার তৎপরতা শুরু হয়। পরে আজ দুপুর ১২টার দিকে শামীমের মরদেহ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সিলেটের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নুনু মিয়া প্রথম আলোকে বলেন, আজ দুপুর ১২টার দিকে স্থানীয় বাসিন্দা, পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিসের ডুবুরি দল যৌথভাবে ওই নিখোঁজ কিশোরের সন্ধান চালায়। নদের পানিতে জাল ফেলে মরদেহটি উদ্ধার করা হয়েছে।