নওগাঁ আইনজীবী সমিতির সভাপতিসহ ৯ পদে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থীদের জয়

মোস্তাফিজুর রহমান ও রফিকুল ইসলাম
ছবি: সংগৃহীত

নওগাঁ জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির নির্বাচনে (২০২৪) সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৯টি পদে আওয়ামী লীগ–সমর্থিত প্রার্থীরা জয়ী হয়েছেন। সহসভাপতি, সহসাধারণ সম্পাদক পদসহ ছয়টি পদে বিজয়ী হয়েছেন বিএনপি–সমর্থিত প্যানেলের প্রার্থীরা।

গতকাল বুধবার জেলা অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে বেলা ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত ১১টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। ৪৩৭ জন আইনজীবী ভোটারের মধ্যে মোট ৪০৩ জন আইনজীবী ভোট দেন।

নির্বাচনের নির্বাচন কমিশনার ছিলেন আইনজীবী খোদাদাদ খান। রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন আইনজীবী আবদুর রাজ্জাক। সভাপতি পদে ১৯৭টি ভোট পেয়ে আওয়ামী লীগ-সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী রফিকুল ইসলাম বিজয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি-সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী জাকারিয়া হোসেন পেয়েছেন ১৭৮ ভোট। বঙ্গবন্ধু আওয়ামী পরিষদ সাধারণ সম্পাদক পদে ২১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোস্তাফিজুর রহমান। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী শওকত ইলিয়াস কবির পেয়েছেন ১৯০টি ভোট।

আওয়ামী লীগ–সমর্থিত প্যানেল থেকে সহসভাপতি পদে ময়েন উদ্দীন প্রামাণিক, সহসাধারণ সম্পাদক (লাইব্রেরি) পদে রেজাউল করিম ও সহসাধারণ সম্পাদক (আপ্যায়ন, ক্রীড়া ও সংস্কৃতি) পদে আশরাফুদ্দৌলা জয়ী হয়েছেন। সদস্য পদে আওয়ামী লীগ-সমর্থিত প্যানেল থেকে বিজয়ী প্রার্থীরা হলেন—আলিনুর ইসলাম, আতিকুর রহমান, শিরীন সুলতানা ও মো. নুরুজ্জামান। সহসভাপতি পদে বিএনপি-সমর্থিত বাংলাদেশ জাতীয়তাবাদী ঐক্য পরিষদের প্রার্থী দেওয়ান মাহবুব আলী বিজয়ী হয়েছেন। এই প্যানেল থেকে সহসাধারণ সম্পাদক (প্রশাসন) পদে নির্বাচিত হয়েছেন রেজাউল করিম। সদস্য পদে এই প্যানেল বিজয়ী প্রার্থীরা হলেন—এস এম জোবায়ের, তারেক হোসাইন, মনিরুল ইসলাম ও সাজেদুর রহমান।