নাসিরনগরে নিখোঁজের ২৪ ঘণ্টা পর স্কুলছাত্রীর লাশ উদ্ধার

লাশ
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নিখোঁজের ২৪ ঘণ্টা পর সুমাইয়া আক্তার (৮) নামের এক স্কুলছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার গুনিয়াউক ইউনিয়নের গুনিয়াউক দক্ষিণ গ্রামে সুমাইয়ার মায়ের দোকানের ছাদ থেকে লাশটি উদ্ধার করা হয়।

সুমাইয়া আক্তার গুনিয়াউক দক্ষিণ গ্রামের মৃত আছমত আলীর মেয়ে। সে গুনিয়াউক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিল। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার পর থেকে সুমাইয়ার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

পুলিশ ও সুমাইয়ার পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল সকালে নিজ বাড়ি থেকে নিখোঁজ হয় সুমাইয়া। এরপর আত্মীয়স্বজনসহ আশপাশের বাড়িঘরে অনেক খোঁজাখুঁজির পরও সুমাইয়ার কোনো সন্ধান মেলেনি। পরে তার সন্ধান চেয়ে এলাকায় মাইকিং করা হয়। একই সঙ্গে ফেসবুকেও তার নিখোঁজের বিষয়টি প্রচার করা হয়।

সুমাইয়াদের বাড়ির সঙ্গে লাগোয়া দোকানে মুদিসামগ্রী বিক্রি করেন তার মা। আজ সকালে প্রতিবেশী এক শিশু ওই দোকানঘরের ছাদে আম পাড়তে যায়। এ সময় ওই শিশু ছাদে সুমাইয়ার লাশ পড়ে থাকতে দেখে। খবর পেয়ে পরিবারের লোকজন সুমাইয়ার লাশটি দোকানঘরের ছাদ থেকে উদ্ধার করেন।  

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ সরকার প্রথম আলোকে বলেন, পরিবারের লোকজন ধারণা করছেন, ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সুমাইয়া প্রাণ হারিয়েছে। এ ঘটনায় সুমাইয়ার পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ নেই। তাই পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশটি সুমাইয়ার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।