ময়মনসিংহ জেলার মানচিত্র
ময়মনসিংহ জেলার মানচিত্র

ময়মনসিংহে যান চলাচল কম, ৬ প্লাটুন বিজিবি মোতায়েন

ময়মনসিংহে ছয়জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিজিবি মাঠে থাকবে। আজ সকাল ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাসুদ চৌধুরী।  

জেলা প্রশাসক প্রথম আলোকে বলেন, বিজিবি মূলত মহাসড়ককেন্দ্রিক টহলে থাকবে। এ ছাড়া আজ সকাল থেকে নগরের বিভিন্ন পয়েন্টে র‍্যাব, পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন যৌথভাবে টহল শুরু করেছে।  

আজ সারা দেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলছে। এর মধ্যে ময়মনসিংহ শহরে খুব কম যানবাহন চলাচল করতে গেছে। আজ বেলা ১১টায় টাউন হল, পাটগুদাম ব্রিজ মোড়, ঢাকা বাইপাসসহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ময়মনসিংহের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবস্থান শুরু করবেন বলে জানিয়েছেন আন্দোলনের সমন্বয়কারী আনোয়ার হোসেন।

‘শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ, বিজিবি, র‍্যাব ও সোয়াত সদস্যদের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের এক দফা দাবিতে’ আজ বৃহস্পতিবার সারা দেশে কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) কর্মসূচি ঘোষণা করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।