বিতর্কিত প্রশ্নে পরীক্ষা, চট্টগ্রামে স্কুলশিক্ষক সাময়িক বরখাস্ত

নবম শ্রেণির বার্ষিক পরীক্ষায় ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ে বিতর্কিত প্রশ্ন তৈরি করায় চট্টগ্রাম নগরের বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজের এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার সকালে সাময়িক বরখাস্তের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, ১৬ নভেম্বর ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষায় সৃজনশীলে ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফের তথ্য দিয়ে উদ্দীপক তৈরি করা হয়েছিল। পরীক্ষা শেষে প্রশ্নটি নিয়ে বিতর্ক তৈরি হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রশ্নটি নিয়ে অনেকেই পোস্ট করেছেন। এটি তৈরি করেছিলেন ধর্ম বিষয়ের এক শিক্ষক। পরে বিতর্কের মুখে আজ ওই শিক্ষককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম নগরের দামপাড়া এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠানটির অবস্থান। বর্তমানে বিদ্যালয়টিতে প্রায় আট হাজার শিক্ষার্থী রয়েছে। নবম শ্রেণিতে দুই পালা মিলিয়ে শিক্ষার্থীর সংখ্যা ৪০০।

জানতে চাইলে শিক্ষাপ্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ আরিফ উল হাছান চৌধুরী প্রথম আলোকে বলেন, ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। জবাব পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।