নাটোর জেলার মানচিত্র
নাটোর জেলার মানচিত্র

গুরুদাসপুরে জমিজমাসংক্রান্ত বিরোধের জেরে হামলা, পাল্টাপাল্টি মামলা

জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার রাত ১০টায় নাটোরের গুরুদাসপুরে উপজেলার চিৎলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গুরুদাসপুর থানায় আজ শুক্রবার সকালে দুই পক্ষে লিখিত অভিযোগ দিয়েছে।

এ বিষয়ে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল হোসেন প্রথম আলোকে বলেন, বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগ এনে ভুক্তভোগী আরিফুল ইসলাম প্রতিপক্ষের বজলু মোল্লাসহ ৮–১০ জন অনুসারীর নাম উল্লেখ করে একটি অভিযোগ দিয়েছেন। অন্যদিকে বজলু মোল্লা তাঁর অনুসারীদের মারধরের অভিযোগ এনে প্রতিপক্ষের ৯–১১ জনের নাম উল্লেখ করে পাল্টা অভিযোগ দিয়েছেন। দুটি অভিযোগ তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আরিফুল ইসলামের সঙ্গে প্রতিবেশী বজলু মোল্লার সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে মাঝেমধ্যেই দুই পক্ষের সঙ্গে ঝগড়াবিবাদ লেগেই আছে। গতকাল রাতে আবারও তাঁদের মধ্যে ঝগড়া বাধে। পরে গ্রামবাসীর মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।

আরিফুল ইসলাম অভিযোগ করেন, বজলু মোল্লা তাঁর অনুসারীদের নিয়ে তাঁর বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর-লুটপাট করেছেন।

অভিযোগ অস্বীকার করে বজলু মোল্লা বলেন, আরিফুল ইসলাম স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় তাঁর লোকজনকে মারধর করেছেন। এখন নিজেকে রক্ষা করতেই হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ আনা হচ্ছে। ন্যায়বিচার পেতেই থানায় অভিযোগ দিয়েছেন।