খেয়াঘাটের বিশ্রামাগারে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ, তিনজন গ্রেপ্তার

ধর্ষণ
প্রতীকী ছবি

বাবার বাড়িতে যাওয়ার পথে বরিশালের গৌরনদীতে একটি খেয়াঘাটের বিশ্রামাগারে এক গৃহবধূকে (২০) দলবদ্ধ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত ২৫ সেপ্টেম্বর রাতে এ ঘটনা ঘটে বলে জানান ওই গৃহবধূ। এ ঘটনায় তাঁর মা বাদী হয়ে গত শনিবার গৌরনদী মডেল থানায় তিনজনের নাম উল্লেখসহ ছয়জনকে আসামি করে একটি মামলা করেছেন। এ মামলায় পুলিশ ও র‍্যাব অভিযান চালিয়ে গতকাল রোববার এজাহার নামীয় তিনজনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার আসামিরা হলেন জামাল হাওলাদার (৩৮), রহমান হাওলাদার (৩৬) ও খেয়াঘাটের নৌকার মাঝি মিরাজ মৃধা (৪৫)। তাঁদের মধ্যে রহমান হাওলাদারকে পুলিশ গ্রেপ্তার করে। জামাল হাওলাদার ও মিরাজ মৃধাকে গ্রেপ্তার করে র‌্যাব-৮–এর একটি দল।

মামলার এজাহার থেকে জানা যায়, ২৫ সেপ্টেম্বর বাদীর মেয়ে নানাবাড়ি থেকে বিকেল সাড়ে পাঁচটার দিকে বাড়ির উদ্দেশে রওনা হন। পথিমধ্যে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একটি খেয়াঘাটে পৌঁছান। এ সময় ঘাটে নৌকা না পেয়ে তিনি বিশ্রামাগারে অপেক্ষা করছিলেন। পরে নৌকার মাঝি মিরাজ মৃধা ওই গৃহবধূকে পারাপার না করে ওই ঘরে বসিয়ে রাখেন। রাত সাড়ে ১০টার দিকে আসামিরা ভয়ভীতি দেখিয়ে তাঁকে রাতভর ধর্ষণ করেন। দেরি করে মামলা করার কারণ হিসেবে বাদী উল্লেখ করেছেন, সমাজের প্রভাবশালীরা বিষয়টি মীমাংসার নামে কালক্ষেপণ করেছেন। তাই মামলা করতে দেরি হয়েছে।

মামলায় তিনজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আফজাল হোসেন। তিনি জানান, ভুক্তভোগী নারীকে বরিশালের শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।