হাতিয়ায় একটি ডোবা থেকে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার

লাশ
প্রতীকী ছবি

নোয়াখালীর হাতিয়ায় দুই দিন আগে নিখোঁজ হওয়া দুটি শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ রোববার বেলা সাড়ে ১১টার দিকে হাতিয়ার সোনাদিয়া ইউনিয়নের পূর্ব মাইজচরা গ্রামের ডোবা থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। তারা হলো পূর্ব মাইজচরা গ্রামের আজাহার উদ্দিনের ছেলে রাশেল উদ্দিন (৫) ও একই গ্রামের নূর নবী ফকিরের ছেলে মো. অন্তর (৬)।

নিহত শিশু দুটি সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই। তারা একই বাড়িতে থাকত। সোনাদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য সামছুল ইসলাম নিহত শিশু দুটির পরিবারের সদস্যদের বরাত দিয়ে বলেন, গত শুক্রবার সকালে রাশেল ও অন্তর বাড়ির পাশের রাস্তায় খেলতে যায়। এরপর বেলা ১১টা থেকে তারা নিখোঁজ। পরিবারের পক্ষ থেকে ওই দিন এলাকায় মাইকে নিখোঁজ সংবাদ প্রচার করা হয়। কিন্তু সন্ধান পাওয়া যায়নি। আজ সকাল ১০টার দিকে বাড়ির পাশের একটি ডোবার পানিতে তাদের লাশ ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। পরে বিষয়টি তাকে অবহিত করলে তিনি পুলিশকে খবর দেন। পরিবারের সদস্য ও স্থানীয় লোকজনের ধারণা, খেলার সময় তাদের কোনো একজন পানিতে পড়ে যাওয়ায় অন্যজন তাকে উদ্ধার করতে গিয়ে পানিতে ডুবে গেছে।

ঘটনাস্থল পরিদর্শনকারী হাতিয়া থানার পরিদর্শক (তদন্ত) কাঞ্চন কান্তি মজুমদার প্রথম আলোকে বলেন, খবর পেয়ে জাহাজমারা পুলিশি তদন্ত কেন্দ্র থেকে একদল পুলিশ প্রথমে ঘটনাস্থলে যায়। পরে তিনিও সেখানে পুলিশের আরেকটি দল নিয়ে যান। লাশ দুটির সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।