লাশ
লাশ

বড় ফেনী নদীতে ভাসছিল দুটি লাশ, উদ্ধার করে দাফন

ফেনীর সোনাগাজীর বড় ফেনী নদীতে ভাসমান অবস্থায় অজ্ঞাতপরিচয় আরও দুজনের লাশ উদ্ধার হয়েছে। পুলিশের ধারণা, বন্যার পানিতে ডুবে তাঁদের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে ও সন্ধ্যায় উপজেলা মুহুরী প্রকল্প ও চর আবদুল্লাহ এলাকা থেকে লাশ দুটি উদ্ধার করা হয়।

তাৎক্ষণিকভাবে পুলিশ ও স্থানীয় লোকজন ওই দুই ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে পারেনি। দুজনের মধ্যে একজনের বয়স আনুমানিক ৪০ বছর। অপর জনের ৩০ বছর বলে ধারণা পুলিশের। তাঁদের পরনে লুঙ্গি ছিল।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে বড় ফেনী নদীর মুহুরী প্রকল্প এলাকায় একজনের অর্ধগলিত লাশ ভাসতে দেখে স্থানীয় লোকজন পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে স্থানীয়দের সহায়তায় মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরিচয় শনাক্ত করতে না পারায় স্থানীয় লোকজনের মাধ্যমে বিকেলে উপজেলা চর সাহাপুর এলাকায় জানাজা শেষে লাশটি দাফন করা হয়।

একই দিন বিকেলে উপজেলা চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ চর চান্দিয়ার চর আবদুল্লাহ এলাকায় অর্ধগলিত আরও একটি মরদেহ বড় ফেনী নদীতীরে আটকে থাকতে দেখে স্থানীয় খামারিরা বিষয়টি থানা-পুলিশকে জানায়। পরে পুলিশ গিয়ে সন্ধ্যায় নদী থেকে লাশটি উদ্ধার করে উপজেলা আদর্শগ্রাম তদন্ত কেন্দ্রে নিয়ে যায়। তবে পরিচয় শনাক্ত না হওয়ায় চর দরবেশ ইউনিয়নের আদর্শগ্রাম এলাকায় জানাজা শেষে লাশটি স্থানীয় একটি কবরস্থানে দাফন করা হয়।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় বলেন, লাশ দুটির পরিচয় শনাক্ত করতে না পারায় অজ্ঞাতপরিচয় হিসেবে দাফন করা হয়েছে। এই নিয়ে উপজেলায় বড় ফেনী ও মুহুরী নদী থেকে এক নারীসহ পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজনের নাম-ঠিকানা পাওয়া গেছে।