আটক
আটক

বেনজীর পরিবারের ঘের থেকে মাছ চুরির অভিযোগে তিনজন গ্রেপ্তার

গোপালগঞ্জের কোটালীপাড়ায় পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী ও মেয়ের নামে থাকা ঘের থেকে মাছ চুরির অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মাছ চুরি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁদের আজ শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের গজালিয়া মৌজার মাচারতারা বিলে সাবেক আইজিপি বেনজীর আহমেদের স্ত্রী জীশান মীর্জা ও মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীরের নামে ঘের রয়েছে। সেখান থেকে মাছ ধরার সময় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তিনজনকে আটক করে কোটালীপাড়া থানার পুলিশ। তাঁরা হলেন কোটালীপাড়ার কান্দি ইউনিয়নের ডহরপাড়া গ্রামের কিশোর সমদ্দার (২০), আলামিন শেখ (২৮) ও পশ্চিমপাড়া গ্রামের মনির হোসেন (৫০)।

উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা এস এম শাহজাহান সিরাজ বলেন, গত ২৩ মে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের সদস্যদের নামে থাকা সম্পত্তি জব্দ করার নির্দেশ দেন। এর অংশ হিসেবে বেনজীর আহমেদের স্ত্রী জীসান মীর্জা ও মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীরের মাচারতারা বিলের ঘেরটি মৎস্য অধিদপ্তরকে তত্ত্ববধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

এস এম শাহজাহান সিরাজ বলেন, ওই ঘের থেকে মাছ ধরার কথা জানতে পেরে তিনি জেলা মৎস্য কর্মকর্তাকে জানান। সেখান থেকে মাছ ধরা ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিলে তিনি ঘটনাস্থলে গিয়ে পুলিশের সহযোগিতায় তিনজনকে আটক করেন। এ সময় তাঁদের কাছ থেকে ১৭ কেজি রুই মাছ ও ১টি জাল জব্দ করা হয়।

এ ঘটনায় কোটালীপাড়া উপজেলা মৎস্য কার্যালয়ের অফিস সহায়ক তৈমুর হাওলাদার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। কোটালীপাড়া থানার উপপরিদর্শক মামুনুর রশিদ বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে মাছ চুরির অভিযোগ মামলা হয়েছে। তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।