বিএনপি আসুক বা না আসুক, জনগণকে নিয়ে আমরা নির্বাচনে যাব: কবির বিন আনোয়ার

যশোরে আওয়ামী লীগের কার্যালয়ে স্মার্ট কর্নারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কবির বিন আনোয়ার। রোববার সন্ধ্যায় শহরের গাড়িখানা এলাকায়
ছবি: প্রথম আলো

আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার বলেছেন, ‘বিএনপি নির্বাচনে আসুক বা না আসুক, আমরা জনগণকে সঙ্গে নিয়ে নির্বাচনে যাব। বিএনপিকে আওয়ামী লীগ রাজনৈতিক দল হিসেবে বিশ্বাস করে না। রাষ্ট্রবিজ্ঞানের ভাষায় যে সংজ্ঞা আছে, তার একটাও বিএনপির মধ্যে নেই। ফলে তাদের বলা যেতে পারে অ্যান্টি–আওয়ামী লীগ দল বা দেশবিরোধী দল।’

আজ রোববার সন্ধ্যায় যশোর শহরের গাড়িখানা এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ে স্মার্ট কর্নারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কবির বিন আনোয়ার এসব কথা বলেন।

আওয়ামী লীগের নির্বাচনী পরিকল্পনার বিষয়ে কবির বিন আনোয়ার বলেন, ‘ভোটে কে আসল, না আসল, সেটা আওয়ামী লীগের বিষয় না। দেশে যে সংবিধান আছে, সেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।’ তিনি বলেন, সারা দেশে ৭৮টি স্মার্ট কর্নার চালু করা হবে। যেখানে আওয়ামী লীগের সব নেতা-কর্মীর ডেটাবেজ থাকবে। প্রতিটি অফিসের জন্য চারজন কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলী রায়হান, গোলাম মোস্তফা ও মেহেদী হাসান; যুগ্ম সাধারণ সম্পাদক মীর জহিরুল ইসলাম; জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মেহেদী হাসান; সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম; পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠান শেষে সারা দেশে বিএনপির অগ্নিসন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টি ও সহিংসতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে জেলা আওয়ামী লীগ। বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন কবির বিন আনোয়ার। দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি চৌরাস্তা মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা অংশ নেন।