আড়াই মাস পর মানিকগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ে নেতা-কর্মীরা

প্রায় আড়াই মাস পর মানিকগঞ্জ শহরে জেলা বিএনপির কার্যালয়ে বসেন নেতা-কর্মীরা। মতবিনিময় করেন তাঁরা। সোমবার দুপুরে
ছবি: প্রথম আলো

রাজধানীতে গত ২৮ অক্টোবরের সমাবেশের পর মানিকগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ে বসতে পারেননি দলীয় নেতা-কর্মীরা। প্রায় আড়াই মাস পর আজ সোমবার কার্যালয়ে বসলেন তাঁরা। এ সময় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সরেজমিন ও খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ২৮ অক্টোবর গাড়ি পোড়ানো ও নাশকতার অভিযোগে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান (রিতা), সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবিরসহ দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হয়।

এ মামলায় আজ সোমবার দুপুর ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজিরা দেন আফরোজা। এ সময় বিপুলসংখ্যক দলীয় নেতা-কর্মী আদালত প্রাঙ্গণে উপস্থিত ছিলেন। এরপর সেখান থেকে জেলা শহরের শহীদ রফিক সড়কে দলীয় কার্যালয়ে যান আফরোজা খানসহ দলের নেতা-কর্মীরা।

আয়োজিত মতবিনিময় সভায় বিএনপির নেত্রী আফরোজা খান বলেন, ৭ জানুয়ারির নির্বাচন মানুষ প্রত্যাখ্যান করেছে। নির্বাচনে ২০ শতাংশ ভোট পড়েছে। অথচ কারচুপির মাধ্যমে ৪০ শতাংশের বেশি দেখানো হয়েছে। বিভিন্ন আসনে পরাজিত নৌকার প্রার্থীরাও ভোট কারচুপির অভিযোগ করেছেন। অগ্রহণযোগ্য এই ডামি নির্বাচনের মাধ্যমে এই বাকশাল সরকার ক্ষমতা আঁকড়ে বসেছে।

জেলা বিএনপির এই আরও বলেন, সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের মধ্যে নাভিশ্বাস উঠে গেছে। ডামি এই নির্বাচনে সাধারণ মানুষ ভোট না দিয়ে প্রতিবাদ জানিয়েছে।

দলীয় কার্যালয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় জেলা বিএনপির সহসভাপতি মোকছেদুর রহমান, আজাদ হোসেন খান ও আবদুল বাতেন; যুগ্ম সাধারণ সম্পাদক এস এম ইকবাল হোসেন, সত্যেনকান্ত পণ্ডিত ভজন ও আবদুস সালাম; সাংগঠনিক সম্পাদক নুরতাজ আলম বাহার; দপ্তর সম্পাদক আরিফ হোসেন; প্রচার সম্পাদক শামীম আল-মামুন, পৌর বিএনপির সভাপতি নাসির উদ্দিন আহম্মেদ প্রমুখ।