পাহাড়ি ঢ‌লের তো‌ড়ে বাঁধ ভেঙে ডুবে গেছে সড়ক। গতকাল বিকেলে নালিতাবাড়ী-নয়া‌বিল সড়কের গড়কান্দা এলাকায়
পাহাড়ি ঢ‌লের তো‌ড়ে বাঁধ ভেঙে ডুবে গেছে সড়ক। গতকাল বিকেলে নালিতাবাড়ী-নয়া‌বিল সড়কের গড়কান্দা এলাকায়

নালিতাবাড়ীতে পাহাড়ি ঢলে বৃদ্ধ ও নারীর মৃত্যু, দুই ভাইসহ নিখোঁজ ৩

শেরপুরের নালিতাবাড়ীতে টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট আকস্মিক বন্যায় অন্তত দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নিখোঁজ আছেন আরও দুজন। পানি না নামায় উপজেলার সার্বিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। কয়েকটি এলাকা নতুন করে প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

নিহত দুজন হলেন উপজেলার বাঘবেড় গ্রামের মানিক মিয়ার স্ত্রী ওমিজা খাতুন (৪৫) ও আন্ধারুপাড়া গ্রা‌মের ইদ্রিস মিয়া (৮০)। এ ছাড়া উপজেলার নন্নী অভয়পুর গ্রামের বছির উদ্দীনের দুই ছেলে আবু হাতেম (৩০) ও আলমগীর (১৭) এবং বাতকু‌চি গ্রা‌মের মৃত আবদুল হাকিমের স্ত্রী জহুরা খাতুন (৪৫) নিখোঁজ আছেন।

পুলিশ, জনপ্রতিনিধি ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে টানা বৃষ্টি ও উজানের পাহাড়ি ঢলে উপজেলার ভোগাই নদ ও চেল্লাখালী নদীর বাঁধ ও পাড় ভেঙে প্রায় ১০টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় পানি ঢোকে। এতে কিছু কিছু এলাকার ফসলি জমিসহ রাস্তাঘাট তলিয়ে যায়। ঘরবাড়ি ও অন্যান্য স্থাপনায় পানি প্রবেশ করায় ব্যাপক দুর্ভোগে পড়ে স্থানীয় বাসিন্দারা। কিছু কিছু এলাকায় পানির তীব্র স্রোত দেখা গেছে। এতে মূল্যবান সম্পদ ও পশুপাখি ভেসে গেছে বলে অভিযোগ করেন বন্যা আক্রান্ত এলাকার বাসিন্দারা।

গতকাল শুক্রবার বিকেলে উপজেলার নয়াবিল ইউনিয়নের আন্ধারুপাড়া গ্রামে ডুবন্ত সড়ক পার হওয়ার সময় পানিতে ভেসে যান ইদ্রিস মিয়া (৮০)। খোঁজাখুঁজির একপর্যায়ে তাঁর লাশ পান স্থানীয় বাসিন্দারা। এ ছাড়া বাঘবেড় গ্রামে ওমিজা খাতুন (৪৫) নামের আরেক নারীর পানিতে ডুবে মৃত্যু হয়।

অন্যদিকে বন্যার পানি থেকে রক্ষা পেতে নিরাপদ আশ্রয়ের খোঁজে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়েছেন জহুরা, আবু হাতেম ও আলমগীর।

বিষয়টি নিশ্চিত করেছেন নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ‌মো. ছানোয়ার হোসেন। তিনি বলেন, ঢলের পানিতে ডুবে বৃদ্ধ, নারীসহ দুজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া তিনজন নিখোঁজ আছেন।