নোয়াখালীতে ট্রান্সফরমার চুরি, বিদ্যুৎস্পৃষ্টে একজনের মৃত্যু

লাশ
প্রতীকী ছবি

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় কালুয়াই এলাকা থেকে কামাল হোসেন (৩৫) নামে একজনের লাশ উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে বিদ্যুতের খুঁটির নিচে লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন স্থানীয় ব্যক্তিরা। এ সময় ওই খুঁটি থেকে একটি ট্রান্সফরমার চুরি হয়েছে বলে জানা যায়।

খবর পেয়ে আজ সকালে সোনাইমুড়ী থানা-পুলিশ নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে। পরে তাঁর লাশ ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ, পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকালে এক ব্যক্তির লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় বাসিন্দারা থানায় খবর দেন। একই সময় পল্লীবিদ্যুৎ সমিতির লোকজনও ঘটনাস্থলে পৌঁছে দেখেন, খুঁটিতে স্থাপন করা একটি ট্রান্সফরমার নেই। এ থেকে তাঁরা ধারণা করেন, বিদ্যুতের খুঁটি থেকে ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওই ব্যক্তি মারা গেছেন। পরে শনাক্ত হয়, ওই ব্যক্তি নোয়াখালী পৌরসভার চন্দ্রপুর এলাকার মৃত ইমাম হোসেনের ছেলে কামাল হোসেন।

নোয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) জাকির হোসেন প্রথম আলোকে বলেন, বিষয়টি থানা-পুলিশকে অবহিত করা হয়েছে। তারা পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করবে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, সড়কের পাশে পল্লীবিদ্যুতের খুঁটির নিচ থেকে লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, একদল চোরের ট্রান্সফরমার চুরির সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তাঁদের একজন মারা যান। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।