বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের জোরালো দাবি জানান শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে
বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের জোরালো দাবি জানান শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে মিছিল

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর মধ্যরাতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে একদল শিক্ষার্থী ক্যাম্পাসে স্লোগান দিয়ে প্রবেশ করেন। তাঁরা বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর হয়ে আবাসিক ছাত্রী হলের দিকে যান। পরে হলের ছাত্রীরাও মিছিলে অংশ নেন।

বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারী কয়েকজন শিক্ষার্থী জানান, গতকাল রোববার মধ্যরাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে তাঁরা বিক্ষোভ মিছিল শুরু করেন। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, আজ বেলা ১১টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার কথা। ক্যাম্পাসে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। শতাধিক শিক্ষার্থীর একটি দল বিক্ষোভ মিছিল নিয়ে ছাত্রীদের আবাসিক হলের দিকে যায়। পরে হলের ছাত্রীরাও বিক্ষোভ মিছিলে অংশ নিয়ে ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের জোরালো দাবি জানান।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা ‘আমার ভাইয়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘চাইতে গেলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘সাস্টিয়ান সাস্টিয়ান, এক হও লড়াই করো’–সহ বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের অবমাননা করা হয়েছে বলে দাবি করে গতকাল মধ্যরাতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি ছাত্রী হলের দিকে গেলে দুই শতাধিক ছাত্রী মিছিলে যোগ দেন। মিছিলটি ছাত্রীদের আবাসিক হল এলাকা হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে যায়। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা নানা স্লোগানে মুখর করেন ক্যাম্পাস। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সজীবুর রহমানের নেতৃত্বে শতাধিক নেতা-কর্মী শাহপরান হল থেকে একটি মিছিল নিয়ে আসেন। তাঁরা স্লোগান দেন, ‘আমার সোনার বাংলায়, রাজাকারের ঠাঁই নাই’।

ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের দাবিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। আজ সোমবার বেলা ১টার দিকে

এ সময় দুই পক্ষই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মুখোমুখি হলে ছাত্রলীগ কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের মানবপ্রাচীর তৈরি করে বিক্ষোভ করতে বাধা দেন। কোটা আন্দোলনকারীরা অভিযোগ করেন, ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন মোট তিনজন। তাঁদের মধ্যে গুরুতর আহত হয়েছেন তিনজন।