ধর্ষণ
ধর্ষণ

নান্দাইলে ধর্ষণ মামলার আসামির বিরুদ্ধে বাদীকে হুমকি দেওয়ার অভিযোগ

ময়মনসিংহের নান্দাইলে ধর্ষণ মামলার আসামির বিরুদ্ধে জামিনে মুক্ত হয়ে বাদিকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলার বাদি ভুক্তভোগী তরুণী গতকাল শনিবার থানায় জিডি করেছেন।

মামলার আসামি শাহজাহান সরকার (৩০) উপজেলার শেরপুর ইউনিয়নের মেরাকোনা গ্রামের আবদুল কাদিরের ছেলে। ২০২২ সালের জুনে তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে এক কলেজছাত্রী মামলা করেন এবং পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। পরে তিনি জামিনে মুক্তি পান। মামলা প্রত্যাহারের জন্য হুমকি দেওয়ার অভিযোগের জানতে শাহজাহান সরকারের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

মামলার বাদী জানান, ২০২২ সালে নান্দাইল সদরের একটি কলেজে প্রথম বর্ষের ছাত্রী ছিলেন তিনি। ওই বছরের ১৯ জুন কলেজে যাওয়ার পথে বখাটে শাহজাহান সরকার (৩০) তাঁকে অপহরণ করে তাঁর (শাহজাহান) বাড়িতে নিয়ে যায়। সেই বাড়ির একটি কক্ষে আটকে তাঁকে ধর্ষণ করেন শাহজাহান। পরে তাঁর স্বজনেরা জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে ওই বাড়ি থেকে উদ্ধার করেন। পরে তিনি বাদী হয়ে নান্দাইল মডেল থানায় মামলা করেন।

ওই তরুণী আরও বলেন, পুলিশ তদন্ত শেষে গত বছরের ৩০ এপ্রিল শাহজাহান সরকারসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। শাহজাহানকে গ্রেপ্তার করেছিল পুলিশ। আটমাস পর সে আদালত থেকে জামিনে মুক্তি পায়। সম্প্রতি সে মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য তাঁকে ও তাঁর পরিবারের সদস্যদের দফায় দফায় হুমকি দিয়েছে। জেল থেকে ছাড়া পেয়ে আসামির প্রকাশ্যে চলাফেরার কারণে তিনি নিজের জীবন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ বিষয়ে জানতে চাইলে নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবদুল মজিদ মুঠোফোনে প্রথম আলোকে বলেন, কলেজছাত্রী গতকাল জিডি করেছেন। তদন্ত করার অনুমতি চেয়ে আদালতে পাঠানো হয়েছে। একজন কর্মকর্তাকে ঘটনাটি তদন্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে।