দুই ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু

শ্রীপুরের সাতখামাইর এলাকায় রেললাইনে ক্রেন উল্টে পড়ায় দুই ঘণ্টা বন্ধ ছিল ট্রেন চলাচল। ছবি আজ বেলা ১১টায় তোলা
ছবি: সাদিক মৃধা

গাজীপুরের শ্রীপুর উপজেলায় ঢাকা-ময়মনসিংহ রেললাইনের স্লিপারের ওপর একটি ক্রেন উল্টে পড়ে। এতে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত ওই পথে ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে বড় আরেকটি ক্রেন এনে রেললাইনে পড়া ক্রেনটি সরানোর পর ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ সকালে উপজেলার সাতখামাইর রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, বিশালাকার ওই ক্রেন রেলসড়ক সংস্কারের কাজে নিয়োজিত ছিল। আজ সকালে কাজ করা অবস্থায় ক্রেনটি হঠাৎ উল্টে যায়। সকাল সাড়ে ১০টার দিকে দুর্ঘটনাকবলিত ক্রেন উদ্ধারে আরও একটি ক্রেন ঘটনাস্থলে আনা হয়। তবে অনেকক্ষণ চেষ্টা করেও দুর্ঘটনাকবলিত ক্রেনটি সরানো যায়নি। পরে বেলা সাড়ে ১১টার দিকে বড় আরেকটি ক্রেন আনা হয়।

শ্রীপুর রেলওয়ের স্টেশনমাস্টার মো. হারুন-অর-রশিদ প্রথম আলোকে বলেন, সাতখামাইর রেলস্টেশনের আউটার সিগন্যালের কাছে ক্রেনটি উল্টে যায়। ফলে শ্রীপুর রেলস্টেশনে ময়মনসিংহগামী তিস্তা এক্সপ্রেস, কাওরাইদ রেলস্টেশনে ঢাকাগামী কমিউটার, রাজেন্দ্রপুর রেলস্টেশনে ময়মনসিংহগামী মহুয়া এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। অপর একটি ক্রেন এনে দুর্ঘটনাকবলিত ক্রেন উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়। এরপর বড় আরেকটি ক্রেন এনে তা সরানো হয়েছে। তিনি জানান, উল্টে পড়া ক্রেনটি তমা কনস্ট্রাকশন কোম্পানির। তারা সেখানে সড়ক সংস্কারে কাজ করছিল।