জিপিএ–৫ প্রাপ্ত কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে ক্রেস্ট হাতে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। আজ বুধবার সকালে নরসিংদীর ড্রিম হলিডে পার্ক অডিটোরিয়ামে
জিপিএ–৫ প্রাপ্ত কৃতী সংবর্ধনা অনুষ্ঠানে ক্রেস্ট হাতে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। আজ বুধবার সকালে নরসিংদীর ড্রিম হলিডে পার্ক অডিটোরিয়ামে

রোদ–বৃ‌ষ্টির লু‌কোচু‌রির মধ্যে নরসিংদীতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

রোদ–বৃ‌ষ্টির লু‌কোচু‌রির মধ্যে নরসিংদীর ড্রিম হলিডে পার্কে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়েছে। আজ বুধবার সকাল ১০টার দিকে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

এর আগে সকাল সাড়ে ৮টা থেকে উৎসব প্রাঙ্গণে আসতে শুরু করে নিবন্ধন করা শিক্ষার্থীরা। পার্কটির পার্কিং জোনে স্থাপিত দুটি বুথ থেকে আমন্ত্রণপত্র দেখিয়ে প্রবেশ পাস সংগ্রহ করে তারা ভেতরে প্রবেশ করে। শিক্ষার্থীদের কেউ এসেছে কেউ মা-বাবার সঙ্গে, কেউ আবার ভাইবোনকে নিয়ে। সবার সরব উপস্থিতিতে পার্কটির মাধুরিমা মিলনায়তন যেন মিলনমেলায় পরিণত হয়। বন্ধু ও সহপাঠীদের কাছে পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠে তারা। স্মৃতি ধরে রাখতে তোলে ছবি; কেউবা তুলেছে সেলফি। এ উৎসবে অংশ নিতে অনলাইনে নিবন্ধন করেছে জিপিএ-৫ পাওয়া প্রায় ১ হাজার ৭০০ শিক্ষার্থী।

সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষকদের হাতে ক্রেস্ট ও ফুল তুলে দেন প্রথম আলোর নির্বাহী সম্পাদক সাজ্জাদ শরিফ

‘স্বপ্ন দেখো জীবন গড়ো’ স্লোগানে সারা দেশের ৬৪টি জেলায় প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় শুরু হয়েছে জিপিএ-৫ উৎসব।

আয়োজনটি পাওয়ার্ড বাই বিকাশ এবং সহযোগিতায় থাকছে কনকর্ড গ্রুপ, ফ্রেশ, বহুব্রীহি, সানকুইক, কনকা-গ্রি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভা।

সংবর্ধনা অনুষ্ঠানে আনন্দঘন মুহূর্ত মুঠোফোনে বন্দী করে রাখছে শিক্ষার্থীরা

উৎসবে নাছিমা কাদির মোল্লা হাইস্কুল অ্যান্ড হোমসের প্রধান শিক্ষক ইমন হোসেন, সাটিরপাড়া কালীকুমার ইনস্টিটিউশন স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক দেব প্রসাদ সাহা, নরসিংদী বালিকা উচ্চ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক তুষার কান্তি ঘোষ, বেলাব পাইলট মডার্ন সরকারি মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক প্রবীর কুমার ঘোষ, শিবপুর সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরউদ্দিন মো. আলমগীর, মাধবদী গালর্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ ও পাঁচদোনা স্যার কৃষ্ণ গোবিন্দ উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক সুকুমার চন্দ্র করের হাতে ক্রেস্ট ও ফুল তুলে দেন প্রথম আলোর নির্বাহী সম্পাদক সাজ্জাদ শরিফ।

শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণামূলক বক্তব্য দেন বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশনের সহসভাপতি আবদুল্লাহ আল মামুন ও রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ নরসিংদীর সাধারণ সম্পাদক রায়হানা সরকার।

নরসিংদীর বেলাব পাইলট মডার্ন সরকারি মডেল হাইস্কুল থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে জান্নাতুল ফেরদৌস। দুই বন্ধু ও অভিভাবকদের সঙ্গে নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানে এসেছে সে। জান্নাতুল বলে, ‘এখানে এসে বেশ ভালো লাগছে। একসঙ্গে অনেক সহপাঠীকে পেয়েছি। আনন্দে কাটছে সময়।’

মনোহরদী উপ‌জেলা থে‌কে অনুষ্ঠা‌নে অংশ নি‌তে এসেছে সাগর মিয়া। সে মনোহরদী সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয় থে‌কে জি‌পিএ-৫ পে‌য়ে‌ছে। সাগর মিয়া বলল, ‘এই আ‌য়োজন আমা‌দের‌ সাম‌নে এগিয়ে যে‌তে আরও বে‌শি উৎসা‌হ ও উদ্দীপনা জোগাবে।’