মামলা
মামলা

সিলেটে আন্দোলনে গুলির ঘটনায় আওয়ামী লীগের ১১২ জনের বিরুদ্ধে মামলা

সিলেটে ছাত্র-জনতার আন্দোলনে দেশি অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলার অভিযোগে আরেকটি মামলা হয়েছে। আজ রোববার দুপুরে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়। মামলার বাদী নগরের আটগাঁও চৌধুরীপাড়ার মো. হারুনুর রশিদ। তিনি পেশায় দিনমজুর।

আদালত মামলাটি গ্রহণ করে সিলেট নগরের কোতোয়ালি মডেল থানাকে তদন্ত করার আদেশ দেন। বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বেঞ্চ সহকারী মিজানুর রহমান।

বিস্ফোরক আইনে দায়ের করা ওই মামলায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের ১১২ নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ও ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রুহেল আহমদ, ছাত্রলীগ নেতা খায়রুল ইসলাম, সামাদ আহমদ, অপু তালুকদার প্রমুখ রয়েছেন।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট বেলা ১১টার দিকে নগরের বন্দরবাজার এলাকার ওসমানী শিশু পার্কের সামনে ছাত্র-জনতার আন্দোলন চলাকালে আসামিরা দেশি অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে হত্যার উদ্দেশ্যে হামলা চালান। আসামিদের হাতে ধারালো অস্ত্র, দা, রামদা, হকিস্টিক, ইটপাটকেল, ককটেল ও আগ্নেয়াস্ত্র ছিল। আগ্নেয়াস্ত্র দিয়ে ছাত্র-জনতাকে লক্ষ্য করে গুলি করা হয়। এতে অনেকে আহত হন। এ সময় বাদীর শরীরেও ছররা গুলি লাগে। তিনি সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এখনো তাঁর শরীরে ৮ থেকে ১০টি ছররা গুলি রয়ে গেছে।