নেত্রকোনায় নির্বাচন–পরবর্তী সহিংসতায় তরুণ নিহত, আহত ১৩

নেত্রকোনা জেলার মানচিত্র
নেত্রকোনা জেলার মানচিত্র

নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে ভোট–পরবর্তী পরাজিত প্রার্থী ও বিজয়ী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত এক তরুণ মারা গেছেন। আজ সোমবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

ওই তরুণের নাম নুরুল আমিন (২৪)। তিনি আটপাড়া উপজেলার লুনেশ্বরপুর ইউনিয়নের দেওগাঁও গ্রামের কাজিম উদ্দিনের ছেলে

আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য অসীম কুমার উকিলকে হারিয়েছেন স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের ইফতিকার উদ্দিন তালুকদার। ইফতিকার উদ্দিন পেয়েছেন ৭৬ হাজার ৮০৩ ভোট। অসীম কুমার পেয়েছেন ৭৪ হাজার ৫৫০ ভোট।
স্থানীয় কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রোববার রাত নয়টার দিকে নির্বাচনের ফলাফল জানাজানি হলে ট্রাক প্রতীকের সমর্থকেরা সুখারি ইউনিয়নের দেওশ্রী বাজার ও লুনেশ্বর ইউনিয়নের দেওগাঁও এলাকায় বিজয় মিছিল করেন। উভয় স্থানেই নৌকার সমর্থকদের সঙ্গে তাঁদের সংঘর্ষ হয়। সংঘর্ষ দুটিতে উভয় পক্ষের অন্তত ১৪ জন আহত হন।

আহত ব্যক্তিদের মধ্যে সংঘর্ষে ট্রাক প্রতীকের সমর্থক নীরব মিয়া, কবিরুল মিয়া, কামরুল ইসলাম, হাবিবুর রহমান, আশ্রাব আলী, জসিম উদ্দিন, বাকী মিয়া, লিখন মিয়া, আসাদুজ্জামান, গোলাম হোসেন, নুরুল আমিন, রাজন মিয়া ও নৌকার সমর্থক তায়েব আলী রয়েছেন। স্থানীয় বাসিন্দারা আহত ব্যক্তিদের উদ্ধার করে আটপাড়া ও মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

আশঙ্কাজনক হওয়ায় নৌকার সমর্থক তায়েব আলী, ট্রাকের সমর্থক নুরুল আমিন ও রাজন মিয়াকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাতেই সেখান থেকে নুরুল আমিন ও রাজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আজ বিকেল চারটার দিকে নুরুল আমিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ তাওহীদুর রহমান বলেন, হামলায় নুরুল আমিন নামের এক তরুণ ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটারনিং কর্মকর্তা লিটুস লরেন্স চিরান জানান, গতকাল রাতে হামলার ঘটনার পর থেকে দুই পক্ষই মুখোমুখি অবস্থানে ছিল। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও বিজিবি সদস্যদের পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত। তবে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় আজ বিকেলে দেওশ্রী বাজারের সাপ্তাহিক হাট বন্ধ করে দেওয়া হয়েছে।