কিশোরগঞ্জে ভিটা নিয়ে বিরোধের জেরে ছুরিকাঘাতে বড় ভাই নিহত, আটক ছোট ভাই

ছুরিকাঘাত
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় বাড়ির ভিটা নিয়ে বিরোধের জেরে ছুরিকাঘাতে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে করিমগঞ্জ উপজেলার শিমুলতলা বাজারে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে রক্তমাখা ছুরি উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নিহত ব্যক্তির ছোট ভাইকে আটক করেছে পুলিশ।

নিহত ব্যক্তির নাম আবদুল হাই (৬০)। তিনি করিমগঞ্জ উপজেলার জাফরাবাদ ইউনিয়নের মাঝিরকোনা গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে। আটক তাঁর ছোট ভাইয়ের নাম আবদুর রশিদ (৫২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মাঝিরকোনা গ্রামের আবদুল হাইয়ের সঙ্গে দীর্ঘদিন ধরে বাড়ির ভিটা নিয়ে তাঁরই ছোট ভাই আবদুর রশিদের বিরোধ চলে আসছিল। একপর্যায়ে আবদুল হাই ঢাকায় গিয়ে ব্যবসা শুরু করেন। কয়েক দিন আগে বাড়িতে ফিরে আসেন তিনি। বৃহস্পতিবার রাতে বাড়ি থেকে বের হয়ে পাশের শিমুলতলা বাজারে যান আবদুল হাই। এ সময় তাঁর ছোট ভাই রশিদের সঙ্গে পুরোনো বিরোধ নিয়ে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে রশিদ ক্ষুব্ধ হয়ে আবদুল হাইকে ছুরিকাঘাত করেন। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে কিশোরঞ্জ সদর থানার পুলিশের সহায়তায় জেলা শহর থেকে আটক করে করিমগঞ্জ থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক আবুদর রশিদ বাড়ির ভিটা নিয়ে বিরোধে জেরে তাঁর বড় ভাইকে ছুরিকাঘাত করার বিষয়টি স্বীকার করেছেন। লাশের ময়নাতদন্তের জন্য শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনো মামলা হয়নি।