নোয়াখালী জেলার মানচিত্র
নোয়াখালী জেলার মানচিত্র

নোয়াখালীতে হত্যা মামলার আসামিকে কুপিয়ে ও গুলি করে হত্যা

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় হত্যা মামলার পলাতক আসামিকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। তাঁর নাম মো. শাহেদ (৩৬)। গতকাল রোববার সন্ধ্যা সাতটার দিকে ইউনিয়নের মুহুরীগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীদের ছোড়া গুলিতে আরও তিনজন গুলিবিদ্ধ হন।

মো. শাহেদ উপজেলার দেওটি গ্রামের বড় বাড়ির মো. সেলিমের ছেলে। তিনি মিলন সরকার নামে তাঁর চাচাতো বোনের স্বামীকে হত্যার একটি মামলাসহ বেশ কয়েকটি মামলার আসামি।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, মামলার কারণে পলাতক থাকতেন শাহেদ। মাঝেমধ্যে বাড়িতে আসতেন। আওয়ামী লীগ সরকারের পতনের পর শাহেদ এলাকায় আসেন। গত রোববার বেলা সাড়ে ১১টার দিকে দেওটি ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবিরকে (৩৭) পিটিয়ে আহত করেন শাহেদ ও তাঁর সহযোগীরা। পরবর্তী সময়ে স্থানীয় একটি সন্ত্রাসী গ্রুপ মুহুরীগঞ্জ বাজারে শাহেদকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। সন্ত্রাসীদের ছোড়া এলোপাতাড়ি গুলিতে সাইফুল ইসলাম (২৩), মো. রিয়াজসহ (২২) তিনজন গুলিবিদ্ধ হন। একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, আর সাইফুল ও রিয়াজকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী প্রথম আলোকে বলেন, খবর পেয়ে রোববার রাত ১১টার দিকে থানা-পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে শাহেদের লাশ উদ্ধার করে। আজ সোমবার সকালে ময়নাতদন্তের জন্য লাশ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।