কেন্দুয়ায় কালভার্ট নির্মাণ নিয়ে বিরোধ, দুই পক্ষের সংঘর্ষে নিহত ১

নির্মাণাধীন সরকারি পাকা রাস্তায় কালভার্ট নির্মাণকে কেন্দ্র করে বিরোধের জেরে নেত্রকোনার কেন্দুয়ায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত ২৫ জন। আজ মঙ্গলবার সন্ধ্যায় মাসকা ইউনিয়নের পিজাহাতি গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহত ব্যক্তির নাম ইনচান আকন্দ (৬০)। তিনি পেশায় কৃষক ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পিজাহাতি গ্রামের সামনে নির্মাণাধীন পাকা রাস্তায় বেশ কয়েকটি কালভার্ট নির্মাণকে কেন্দ্র করে গ্রামের বাসিন্দা ঠিকাদার রেজাউল করিম ভূঁইয়ার সঙ্গে একই গ্রামের বাসিন্দা সাবেক ইউপি সদস্য আবদুল ওয়াদুদের বিরোধ দেখা দেয়। কয়েক দিন ধরে এ নিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা চলছিল। আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে উভয় পক্ষের লোকজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। সন্ধ্যায় বিবদমান দুটি পক্ষই দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে প্রতিপক্ষের হামলায় ঘটনাস্থলেই রেজাউল করিমের পক্ষের ইনচান আকন্দ নিহত হন।

সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ ২৫ জনের মতো আহত হয়েছেন। তাঁদের মধ্যে লিপি আক্তার (৪০), নূপুর আক্তার (১৬), সানাউল কবির ওরফে ডালিম (৪৫), আসাদ মিয়া (৪২), রাসেল মিয়া (২৮), রবি মিয়া (২৫), বাবলু বাঙ্গালীসহ (৩৫) অন্তত ২০ জনকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যরা বিভিন্ন হাসপাতালে ও স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।  

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। তদন্তের স্বার্থে তাঁদের নাম এখনই বলছি না।