বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে কয়েক শ শিক্ষার্থী বিক্ষোভ মিছিল বের করলে বাধা দেয় পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা শহরের পলাশপাড়া মোড় এলাকায়
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে কয়েক শ শিক্ষার্থী বিক্ষোভ মিছিল বের করলে বাধা দেয় পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা শহরের পলাশপাড়া মোড় এলাকায়

গাইবান্ধায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ, পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া

গাইবান্ধায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা আজ বৃহস্পতিবার জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছেন। এ সময় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে পুলিশের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক শ শিক্ষার্থী বেলা ১১টার দিকে জেলা শহরের বাস টার্মিনাল এলাকার একটি পেট্রলপাম্পের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন। সংহতি জানিয়ে আইনজীবীরা অংশ নেন। এ সময় শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাঁদের বাধা দেয়।

পরে শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে শহরের দিকে এগোতে থাকেন। তাঁরা শহরের পলাশপাড়া মোড় এলাকায় পৌঁছালে পুলিশ আবারও বাধা দেয়। পুলিশের বাধায় শিক্ষার্থীরা সেখান থেকে ফিরে বাস টার্মিনাল এলাকার আরেকটি পেট্রলপাম্পের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় আশপাশের লোকজন আতঙ্কে দোকানপাট বন্ধ করেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, র‍্যাবসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিক্ষোভকারীদের চারপাশে ঘিরে রাখে।

একপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিক্ষোভকারীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। বেলা দুইটার পর পরিস্থিতি শান্ত হয়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

গাইবান্ধা সদর থানার ওসি মাসুদ রানা মুঠোফোনে বলেন, বিক্ষোভকারীরা সড়কে একত্র হয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করতে থাকেন। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাঁদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি।