লাশ
লাশ

চিত্রা নদীতে নিখোঁজের ১৯ ঘণ্টা পর কিশোরের মরদেহ উদ্ধার

নড়াইল সদর উপজেলার উজিরপুর এলাকায় চিত্রা নদীতে গোসলে নেমে নিখোঁজ হওয়ার ১৯ ঘণ্টা পর আসমাউল মীর (১৫) নামের এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার সকালে আউড়িয়া এলাকায় নদীর পানির ওপর মরদেহটি ভাসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় মরদেহটি উদ্ধার করে বাড়িতে আনেন পরিবারের সদস্যরা।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে চিত্রায় নেমে নিখোঁজ হন আসমাউল মীর। সে নড়াইল সদর উপজেলার উজিরপুর গ্রামের বিল্লাল মীরের ছেলে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে আসমাউল বাড়ি থেকে বের হয়ে পাশের চিত্রা নদীতে দুই বন্ধুর সঙ্গে গোসল করতে নামে। প্রায় ১৫-২০ মিনিট গোসল করার একপর্যায়ে ডুব দিয়ে আর ওঠেনি সে। এ সময় সঙ্গে থাকা দুই বন্ধু আসমাউলকে খুঁজে না পেয়ে স্থানীয় লোকজনকে ডেকে আনে। পরে তাঁরা খোঁজাখুঁজি করে না পেয়ে ফায়ার সার্ভিসে খবর পাঠায়।

নড়াইল ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মাসুদ রানা বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে খুলনা ডুবুরি দলকে খবর দিই। খুলনা থেকে আসা একটি ডুবুরি দল গতকাল বেলা তিনটা থেকে রাত আটটা পর্যন্ত উদ্ধার অভিযান পরিচালনা করে মরদেহের কোনো সন্ধান পায়নি। পরে আজ সকাল সাড়ে সাতটার দিকে ঘটনাস্থল থেকে প্রায় তিন কিলোমিটার দূরে ওই কিশোরের ভাসমান লাশ উদ্ধার করা হয়।’

আসমাউলের সঙ্গে গোসলে নামা বন্ধুদের মধ্যে উসমান গণি নামের একজন জানায়, ‘আমরা তিনজন একসঙ্গে গোসল করতে নামছিলাম। ১৫-২০ মিনিটের মতো গোসল করি। এ সময় আসমাউলের প্যান্টে কাদা লেগেছিল, প্যান্টের কাদা ধোয়ার পর সে ডুব দেয়। এরপর থেকেই সে নিখোঁজ।’