উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেনের নেতৃত্বে আজ রোববার শোভাযাত্রা করা হয়েছে
উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেনের নেতৃত্বে আজ রোববার শোভাযাত্রা করা হয়েছে

উজিরপুর উপজেলা আওয়ামী লীগে বিভক্তি, প্রতিষ্ঠাবার্ষিকীতে পাল্টাপাল্টি কর্মসূচি

বরিশালের উজিরপুর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। কোন্দলে জড়িয়ে পড়েছেন নেতা-কর্মীরা। এর জেরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রোববার উপজেলায় পাল্টাপাল্টি কর্মসূচি পালন করা হয়েছে।

স্থানীয় লোকজন, আওয়ামী লীগের নেতা-কর্মী ও পুলিশ সূত্রে জানা যায়, ৫ জুন অনুষ্ঠিত উজিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুল মজিদ সিকদার (বাচ্চু), সহসভাপতি মো. হাফিজুর রহমান ইকবালসহ আওয়ামী লীগের চার নেতা প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে মো. হাফিজুর রহমানকে সমর্থন দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন, সাধারণ সম্পাদক ও উজিরপুর পৌরসভার মেয়র মো. গিয়াস উদ্দিন ব্যাপারী। আবদুল মজিদ সিকদারের পক্ষে কাজ করেন উজিরপুর আওয়ামী লীগের উপদেষ্টা আবদুল হাকিম সেরনিয়াবাত, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. খবির উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. হেমায়েত হোসেন এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি ও পৌর কাউন্সিলর অসীম ঘরামী। নির্বাচনে আড়াই হাজার ভোটে মো. হাফিজুর রহমানের কাছে পরাজিত হন আবদুল মজিদ সিকদার। এর পর থেকে দলীয় কোন্দল আরও বেড়ে যায়। নির্বাচনপরবর্তী সময়ে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনাও ঘটে।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানান, দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ উপজেলায় পৃথকভাবে কর্মসূচি পালন করা হয়েছে। উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল হোসেন ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিনের নেতৃত্বে আজ সকালে দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, পতাকা উত্তোলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য এস এম জামাল হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. গিয়াস উদ্দীন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা পারভীন প্রমুখ। আলোচনা শেষে শোভাযাত্রা বের করা হয়।

উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুল মজিদ সিকদারের নেতৃত্বে আজ রোববার শোভাযাত্রা করা হয়েছে

জ্যেষ্ঠ সহসভাপতি আবদুল মজিদ সিকদারের নেতৃত্বে দলীয় কার্যালয়ের পাশে সিকদার ভবন চত্বর থেকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে আলোচনা সভা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। আবদুল মজিদ সিকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আবদুল হাকিম সেরনিয়াবাত, সহসভাপতি অশোক কুমার হালদার, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. খবির উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. হেমায়েত হোসেন এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি পৌর কাউন্সিলর অসীম ঘরামী।

দলের মধ্যে বিরোধ ও পৃথক কর্মসূচি পালনের বিষয়ে মো. গিয়াস উদ্দীন বলেন, ‘আমরা বরাবরের মতো প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছি, সেখানে নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। আমি কোনো বিরোধ দেখি না। পৃথক কেউ কর্মসূচি পালন করেছেন কি না, তা আমার জানা নেই।’

আবদুল মজিদ সিকদার বলেন, সাধারণ নেতা-কর্মীদের জামাল ও গিয়াসের নেতৃত্বের ওপর আস্থা নেই। তাই সভাপতি ও সাধারণ সম্পাদককে বর্জন করে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি আলাদাভাবে পালন করেছেন।