নৌকার কর্মীদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর পথসভায় হামলার অভিযোগ, আহত ৫

গাজীপুর জেলার মানচিত্র
গাজীপুর জেলার মানচিত্র

গাজীপুর-১ (কালিয়াকৈর ও সিটির একাংশ) আসনের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা রেজাউল করিমের নির্বাচনী পথসভায় নৌকার প্রতীকের প্রার্থীর কর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার সন্ধ্যা সাতটার দিকে কালিয়াকৈর উপজেলার বোয়ালি ইউনিয়নের গাছবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

হামলায় স্বতন্ত্র প্রার্থীর পাঁচ সমর্থক আহত হয়েছেন। তাঁরা হলেন বোয়ালি ইউনিয়ন পরিষদের (ইউপি) ২ নম্বর ওয়ার্ডের সদস্য ও কুন্দাঘাটা এলাকার বাসিন্দা শরীফ আল মামুন, মোজাম্মেল হোসেন, শাহিন মিয়া, মীর তারেক হাসান ও সহিদুল ইসলাম। তাঁরা সবাই স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় আহত শরীফ আল মামুন গতকাল রাতে বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ করেছেন।

গাজীপুর-১ আসনে নৌকার প্রার্থী মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম (রাসেল)। এ ছাড়া এই আসন থেকে জাতীয় পার্টিসহ আরও পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উভয় পক্ষের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাতে রেজাউল করিম নেতা-কর্মীদের নিয়ে উপজেলার বোয়ালি ইউনিয়নের গাছবাড়ি এলাকায় একটি পথসভা করতে যান। সেখানে তিনি বক্তব্য দেওয়া শুরু করলে ওই এলাকার নৌকা প্রতীকের কর্মী ফারুক হোসেন, নাজিম উদ্দিনসহ ১৫-১৬ জন তাঁর পথসভার দিকে মাইক ঘুরিয়ে উচ্চশব্দে বাজিয়ে বিরক্ত করতে থাকেন। এ সময় রেজাউলের লোকজন মাইক ঘুরিয়ে রাখতে বললে একপর্যায়ে তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। এ সময় ফারুক হাতে থাকা লাঠি দিয়ে ইউপি সদস্য মামুনকে এলোপাতাড়ি পেটাতে থাকেন। তখন অন্যরা এগিয়ে গেলে তাঁদেরও মারধর করা হয়। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বলেন, ‘আমি একটি পথসভা করতে গিয়েছিলাম। তারা আমার পথসভা বানচাল করতে আমার সভার কাছে মাইক লাগিয়ে উচ্চশব্দে বাজিয়ে বিরক্ত করতে থাকে। কিছু সময়ের জন্য মাইক সরিয়ে রাখতে বললে প্রতিপক্ষের নেতা-কর্মীরা আমার কর্মীদের মারধর করে।’

তবে অভিযোগটি সত্য নয় বলে দাবি নৌকার কর্মী ফারুক হোসেনের। প্রথম আলোকে তিনি বলেন, ‘তারাই আমাদের মাইক ভাঙচুর করেছে। আমাদের কয়েকজনকে মারধরও করেছে।’

কালিয়াকৈর থানার পরিদর্শক (তদন্ত) সাব্বির রহমান জানান, ওই ঘটনায় দুই পক্ষই অভিযোগ করেছে। ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।