কুমারখালীতে জমি নিয়ে বিরোধে ছোট ভাইকে কুপিয়ে জখম

কুষ্টিয়া জেলার মানচিত্র
কুষ্টিয়া জেলার মানচিত্র

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় বসতবাড়ির জমির ভাগাভাগি নিয়ে বিরোধে ছোট ভাইকে কুপিয়ে জখমের অভিযোগ পাওয়া গেছে এক ব্যক্তির বিরুদ্ধে। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার পান্টি ইউনিয়নের খাগড়াবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহত ব্যক্তির নাম মো. বদরুল ইসলাম (৫৫)। তিনি খাগড়াবাড়িয়া গ্রামের মৃত নেহাল উদ্দিনের ছেলে। তাঁকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তি তাঁর ভাই মো. রেজাউল ইসলাম (৪৫)।

বদরুল ও রেজাউলের ছোট ভাই ফিরোজ হোসেন প্রথম আলোকে বলেন, তাঁরা পাঁচ ভাই। ২৮ শতাংশ জমির ওপর তাঁদের বসবাস। সম্প্রতি তাঁদের বাবা মারা গেছেন। আজ তাঁদের বসতবাড়ির জমি ভাগাভাগি করা হচ্ছিল। এ সময় ভাগ নিয়ে তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে সেজ ভাই রেজাউল, চাচাতো ভাই কামরুল ও তাঁদের সমর্থকেরা দেশি ধারালো অস্ত্র নিয়ে মেজ ভাই বদরুলকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। এতে রেজাউলের বাঁ হাতের রগ কেটে যায় ও মাথায় জখম হয়। তাঁকে উদ্ধার করে প্রথমে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ফিরোজ হোসেন আরও বলেন, তাঁদের বড় ভাই মকবুল হোসেনের নেতৃত্বে এ হামলা হয়েছে। এ ঘটনায় তিনি থানায় মামলা করবেন।

তবে ঘটনার পর থেকেই অভিযুক্ত রেজাউল ইসলাম ও তাঁর সহযোগীরা পলাতক। সে জন্য তাঁদের বক্তব্য পাওয়া যায়নি।

কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক বলেন, বদরুল ইসলামের বাঁ হাতের রগ কেটে গেছে। মাথায়ও আঘাত আছে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

পান্টি পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) উপপরিদর্শক মো. খসরু আলম বলেন, বসতবাড়ির জমি নিয়ে আপন ভাইদের মধ্যে মারামারি হয়েছে। এতে একজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।