চাঁদপুরে দীপু মনিসহ দেড় হাজার আওয়ামী লীগ নেতা–কর্মীর বিরুদ্ধে থানায় মামলা

চাঁদপুর জেলার মানচিত্র
চাঁদপুর জেলার মানচিত্র

চাঁদপুরে বিএনপি নেতার বাড়ি, অফিস ভাঙচুর, লুটপাট ও আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও সাবেক মন্ত্রী দীপু মনি, তাঁর বড় ভাই জেলা আওয়ামী লীগের সহসভাপতি জে আর ওয়াদুদসহ ৫১০ জনের নামে মামলা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা আরও ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়েছে।

চাঁদপুর শহরের মেথা রোডে শেখ ফরিদ আহমেদের মুনিরা ভবনের দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক সেলিম মিয়া বাদী হয়ে চাঁদপুর মডেল থানায় মামলাটি দায়ের করেছেন। গতকাল বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর সদর মডেল থানার (ওসি) শেখ মোহাম্মদ মুহসীন আলম।

মামলায় দীপু মনিকে এক নম্বর ও তাঁর বড় ভাই জে আর ওয়াদুদকে দুই নম্বর আসামি করা হয়েছে। অন্য আসামিদের মধ্যে রয়েছেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন কবীর প্রমুখ।

এজাহার সূত্রে জানা যায়, গত ১৮ জুলাই আনুমানিক সন্ধ্যা ৭টায় দেশি অস্ত্র নিয়ে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদের (মানিক) মালিকানাধীন শহরের মুনিরা ভবনে হামলা, মালামাল লুটপাট, ভাঙচুর ও ভবনে অগ্নিসংযোগ করা হয়। তাঁর দলীয় অফিসেও ভাঙচুর করা হয়। তখন শেখ ফরিদ আহমেদ চিকিৎসার জন্য দেশের বাইরে ছিলেন। সব মিলিয়ে ওই ঘটনায় প্রায় আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে। ন্যায়বিচার পেতে থানায় মামলাটি করা হয়েছে।

শেখ ফরিদ আহমেদ বলেন, ‘আমি কখনো কারও সঙ্গে অমানবিক আচরণ করিনি। শুধু রাজনীতির কারণে প্রতিহিংসাবশত আমার বাড়ির ওপর একের পর এক হামলা, ভাঙচুর ও আগুন দেওয়া হয়েছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। ন্যায় ও সুষ্ঠু বিচার প্রত্যাশা করছি।’

এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানার ওসি শেখ মুহাম্মদ মুহসীন আলম বলেন, ‘ওই ঘটনায় অভিযোগ পেয়ে যাচাই করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মামলাটি রুজু করি।’