নিহত
নিহত

উল্লাপাড়ায় দুর্বৃত্তদের হামলায় যুবক নিহত

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার দুর্বৃত্তদের হামলায় সবুজ আলী (২৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে উপজেলার ধোপাকান্দি এলাকায় একটি ইটভাটার পাশে এ ঘটনা ঘটে।

নিহত সবুজ ওই উপজেলার রশিদপুর পূর্ব পাড়া গ্রামের আবদুস সালামের ছেলে। তিনি মুন্সিগঞ্জে চাকরি করতেন। সম্প্রতি ১০ দিনের ছুটিতে তিনি বাড়িতে এসেছিলেন।

থানা-পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, সবুজের ভাই ফিরোজ উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল গোলচত্বর এলাকার পাশে ধোপাকান্দিতে বরেন্দ্র এক্সপ্রেস ট্রাভেলস নামে একটি বাসের কাউন্টারে ‘চেকার’ হিসেবে কাজ করেন। হঠাৎ ফিরোজ অসুস্থ হয়ে পড়ায় বৃহস্পতিবার রাতে সবুজ সেখানে তাঁর ভাইয়ের দায়িত্ব পালন করতে যান। বৃহস্পতিবার রাত সোয়া দুইটার দিকে সবুজের সঙ্গে তাঁর ভাই ফিরোজের কথা হয়। এর কিছুক্ষণ পর থেকেই তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

সবুজকে মুঠোফোনে না পেয়ে অন্য বাসের চেকারদের ফোন দেন ফিরোজ। এরপর তাঁরা সবুজকে খোঁজাখুঁজি শুরু করেন। একপর্যায়ে তাঁরা ওই এলাকার পাশে একটি ইটভাটার কাছে মুমূর্ষু অবস্থায় সবুজকে দেখতে পান। তখন তাঁরা দ্রুত উদ্ধার করে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সবুজকে মৃত ঘোষণা করেন।

নিহতের বড় ভাই সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মোহাব্বত আলী বলেন, ‘সম্পূর্ণ পরিকল্পিতভাবে আমার ভাইকে হত্যা করা হয়েছে। আমরা এই হত্যার বিচার চাই।’

সলঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) তাজউদ্দিন আহম্মেদ বলেন, খবর পেয়ে শুক্রবার সকালে নিহত সবুজের লাশ উদ্ধার করে প্রথমে থানায় আনা হয়। পরে ময়নাতদন্তের জন্য দুপুরের দিকে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর মাথায় ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত শেষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।