পাঁচ দফা দাবিতে রাস্তায় নেমেছেন ময়মনসিংহের কওমি মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীর। আজ শনিবার সকাল ১০টায় ময়মনসিংহ নগরের চরপাড়া মোড় এলাকায়
পাঁচ দফা দাবিতে রাস্তায় নেমেছেন ময়মনসিংহের কওমি মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীর। আজ শনিবার সকাল ১০টায় ময়মনসিংহ নগরের চরপাড়া মোড় এলাকায়

ময়মনসিংহে পাঁচ দফা দাবিতে রাস্তায় নামলেন কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা

ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ‘গণহত্যা’ বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে রাস্তায় নেমেছেন ময়মনসিংহের কওমি মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীর। আজ শনিবার সকাল ১০টায় ময়মনসিংহ নগরের চরপাড়া মোড় এলাকায় ‘কওমি আলেম সমাজ ও তৌহিদি জনতা’র ব্যানারে তাঁরা রাস্তায় নামেন। পরে তাঁরা সেখানে মানববন্ধন করেন।

মানববন্ধনে পাঁচ দফা দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে আছে—গণহত্যা বন্ধ করে দায় স্বীকার করা, আন্তর্জাতিক তদন্ত কমিশন গঠন ও অপরাধীদের দ্রুত বিচার কার্যকর করা, সব বন্দীর নিঃশর্ত মুক্তি, আহত ব্যক্তিদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা এবং আন্দোলনকারীদের গ্রেপ্তার ও হয়রানি বন্ধ করা।

মানববন্ধনে বক্তব্য দেন স্থানীয় খানকায়ে হুসাইয়িনা মাদানিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি মাহবুবুল্লাহ কাসেমি, মাওলানা কামরুল ইসলাম, শায়েখ আব্দুল মুমিন, মুফতি ইসমাইল মানসুর, মুহাদ্দিস আব্দুল আলিম, শরিফুল ইসলাম, কামরুল ইসলাম, জসিম উদ্দিন, নুর উদ্দিন সরকার প্রমুখ। সব শেষে দোয়ার মাধ্যমে বেলা ১১টায় কর্মসূচি শেষ করেন তাঁরা।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে গুলি চালিয়ে যে ‘গণহত্যা’ করা হয়েছে, তার বিচার করতে হবে। এ দেশের মানুষকে যারা আক্রমণ করবে, দেশের মানুষ তাদের জানাজা, দাফন-কাফন বয়কট করবে। তাঁদের এখন মাদ্রাসায় ক্লাসে থাকার কথা, তা না করে তাঁরা এখন দাবি আদায়ে রাস্তায় নেমেছেন।