আর্জেন্টিনার পতাকার রঙে নিজের তৈরি জিপ গাড়ি রাঙিয়েছেন ফরিদপুর সদর উপজেলার বাসিন্দা লিটন শেখ।
আর্জেন্টিনার পতাকার রঙে নিজের তৈরি জিপ গাড়ি রাঙিয়েছেন ফরিদপুর সদর উপজেলার বাসিন্দা লিটন শেখ।

গাড়িটি বানিয়েছেন নিজে, স্বপ্ন মেসিকে একবার চড়ানোর

দূর থেকে দেখলে মনে হচ্ছিল আর্জেন্টিনার পতাকা। কাছে যাওয়ার পর বোঝা গেল এটি আসলে একটি গাড়ি। পুরো গাড়িটিই আর্জেন্টিনার পতাকার রঙে রাঙানো। নিজের হাতে গাড়িটি তৈরি করে বিশ্বকাপ শুরু হওয়ার আগে আর্জেন্টিনার পতাকার রঙে রাঙিয়েছেন মো. লিটন শেখ (৩৪) নামের এক ব্যক্তি। তাঁর বাড়ি ফরিদপুর সদর উপজেলার কৈবজুরি ইউনিয়নের মুরালীদাহ গ্রামে।

লিটন শেখ পেশায় একজন গাড়ির মিস্ত্রি। কৈজুরি ইউনিয়নের শমেসপুর বাজারে তাঁর একটি গ্যারেজ আছে। দুই সন্তানের জনক লিটন শৈশবেই তাঁর বাবাকে হারিয়েছিলেন। এরপর সংসারের অভাবের কারণে পঞ্চম শ্রেণির বেশি পড়তে পারেননি। নিজের গ্যারেজে কাজের পাশাপাশি বিভিন্ন যন্ত্রাংশ দিয়ে তিনি গাড়ি বানান। মোটরসাইকেলের ইঞ্জিন দিয়ে ছোট জিপ গাড়ির আদলে এই গাড়ি বানিয়েছেন তিনি। গাড়িটির সামনে চালকের পাশে একজন এবং পেছনে তিনজন বসতে পারেন। গাড়িটির নাম তিনি দিয়েছেন ‘এল জিপ’। নিজের লিটন নামের ইংরেজি বানানের আদ্যক্ষর ‘এল’ থেকে তিনি এ নামকরণ করেছেন।

আর্জেন্টিনার সমর্থন শুরুর পর থেকে প্রতি বিশ্বকাপে আর্জেন্টিনার পতাকা ওড়ান লিটন শেখ। তবে এবার পতাকা ওড়ানোর ধারণা বাদ দিয়ে নিজের বানানো গাড়িটিই রং করে ফেলেছেন প্রিয় দলের পতাকার রঙে। তাঁর গাড়িটি দেখার জন্য লোকজন ভিড় করছে। গাড়ির ওপরে স্টিকার লাগিয়েছেন লিওনেল মেসির।

লিটন শেখ জানালেন, ২০০৮ সাল থেকে তিনি আর্জেন্টিনার সমর্থক। তিনি মূলত লিওনেল মেসির ভক্ত। এবার গাড়ি রং করা থেকে রং কেনাসহ তাঁর আনুষঙ্গিক খরচ হয়েছে প্রায় ১০ হাজার টাকা। তবে গাড়িতে রং তিনি নিজেই করেছেন।

লিটন শেখ আরও বলেন, ‘সামর্থ্য থাকলে গাড়িটি নিয়ে কাতারে গিয়ে আর্জেন্টিনার অন্তত একটি ম্যাচ দেখতাম। সেই সঙ্গে মেসিকে গাড়িতে নিয়ে ঘুরে বেড়ানোর ইচ্ছাও আমার আছে। কিন্তু সেই সামর্থ্য ও সুযোগ না থাকায় গাড়িটি নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াই ও আর্জেন্টিনার সমর্থকদের আনন্দ দিই।’ তিনি বলেন, গাড়িটি ভাড়া দেন না তিনি কিংবা যাত্রীও নেন না এটিতে। নিজে ব্যবহার করেন ব্যক্তিগত কারের মতো। মেসিকে নিয়ে চালানোর স্বপ্ন সফল না হলেও প্রায়ই নিজের স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে গাড়িতে ঘুরতে বের হন লিটন।