ছুরিকাঘাত
ছুরিকাঘাত

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে এক কর্মীর ছুরিকাঘাতে আল শাহরিয়ার ওরফে নীরব (১৯) নামের এক নেতা গুরুতর জখম হয়েছেন। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে জামালপুর রেলওয়ে স্টেশনের সামনে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় একজনকে আটক করেছে।

আহত আল শাহরিয়ার জামালপুর পৌর শাখা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক। তিনি জামালপুর শহরের মিয়াপাড়া এলাকার বাসিন্দা। তাঁকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে আটক ব্যক্তির নাম তানজীন হাসান (২৪)। তিনি জামালপুর শহরের শাহপুর এলাকার বাসিন্দা। তিনি নিজেকে জেলা ছাত্রলীগের সদস্য বলে দাবি করেন। কিন্তু জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান বলেন, সংগঠনটিতে তাঁর (তানজীন) কোনো পদ নেই।

পুলিশ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের সূত্রে জানা গেছে, সারা দেশে কোটা সংস্কার আন্দোলনকারীদের নৈরাজ্যের প্রতিবাদে জামালপুর রেলস্টেশনের সামনে পৌর শাখা ছাত্রলীগের উদ্যোগে ছাত্রসমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ চলার সময় তানজীন ও আল শাহরিয়ারের মধ্যে তর্ক শুরু হয়। একপর্যায়ের ছুরি দিয়ে শাহরিয়ারের পেটে আঘাত করেন তানজীন। পরে পুলিশ সদস্যরা তাঁকে আটক করে থানায় নিয়ে যান।

সমাবেশ চলার সময় তানজীন ও আল শাহরিয়ারের মধ্যে তর্ক শুরু হয়। একপর্যায়ের ছুরি দিয়ে শাহরিয়ারের পেটে আঘাত করেন তানজীন। পরে পুলিশ সদস্যরা তাঁকে আটক করে থানায় নিয়ে যান।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি খাবীরুল ইসলাম খান বলেন, ‘সমাবেশে আমি যখন বক্তব্য দিচ্ছিলাম, তখন পেছনের দিকে কিছুটা হট্টগোল দেখতে পাই। আটক ওই ছেলেই (তানজীন) হট্টগোল করছিল। সেখানে গিয়ে তাকে হট্টগোল থামাতে বলেন শাহরিয়ার। এতে ক্ষুব্ধ হয়ে ওই ছেলে (তানজীন) সমাবেশ ছেড়ে চলে যায়। কিছুক্ষণের মধ্যে কিছু উচ্ছৃঙ্খল ছেলে নিয়ে আবার সমাবেশের ভেতরে ঢোকে তানজীন। কোনো কিছু বুঝে ওঠার আগেই সে শাহরিয়ারকে ছুরিকাঘাত করে।’

এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মহব্বত কবীর।