ফরিদপুরে গরুচোর সন্দেহে একজনকে গণপিটুনি, হাসপাতালে মৃত্যু

গণপিটুনি
প্রতীকী ছবি

ফরিদপুরে গরুচোর সন্দেহে গণপিটুনিতে আহত একজনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। গতকাল বুধবার গভীর রাতে ফরিদপুর সদরের কৈজুরি ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে ওই ব্যক্তিকে গণপিটুনির ঘটনা ঘটে।

মারা যাওয়া ব্যক্তির নাম আবুল কামাল (৪১)। তাঁর বাড়ি মাদারীপুরের শিবচর উপজেলার দক্ষিণ ক্রোকচর গ্রামে। তবে তিনি ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের সিঅ্যান্ডবি ঘাট এলাকায় বসবাস করতেন।

এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, গতকাল বুধবার দিবাগত রাত তিনটার দিকে কৈজুরি ইউনিয়নের বোয়ালিয়া এলাকায় মুরালীদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশপাশের বাড়িতে আবুল কামালকে সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করতে দেখেন স্থানীয় কয়েকজন। তাঁদের প্রশ্নের সন্তোষজনক জবাব দিতে না পারায় কামালকে আটক করা হয়। এ সময় গরুচোর সন্দেহে তাঁকে গণপিটুনি দেন স্থানীয় লোকজন। এতে তিনি গুরুতর আহত হন। আহত অবস্থায় এলাকাবাসী কামালকে ফরিদপুর কোতোয়ালি থানার টহল পুলিশের কাছে তুলে দেন। টহল পুলিশের সদস্যরা রাত সাড়ে তিনটা দিকে কামালকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে তিনি মারা যান।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, কামাল একজন চিহ্নিত চোর। তাঁর বাড়ি মাদারীপুরের শিবচর হলেও তিনি ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের সিঅ্যান্ডবি ঘাট এলাকায় থাকতেন। অটোরিকশাসহ বিভিন্ন কিছু চুরির সঙ্গে তিনি জড়িত। বহুদিন ধরে কোতোয়ালি থানার পুলিশ তাঁকে খুঁজছিল।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বলেন, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।