মধ্যরাতে ভেসে আসে নবজাতকের কান্না, পরে খাল থেকে উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পূর্ব মেড্ডার (পুরাতন সেকশনের) পাশের খাল থেকে মঙ্গলবার রাত ১টার দিকে জীবিত অবস্থায় পলিথিনে মোড়ানো নবজাতককে উদ্ধার করেছে পুলিশ
ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় খাল থেকে মধ্যরাতে ভেসে আসে এক নবজাতকের কান্না। স্থানীয় লোকজন বিষয়টি নৈশপ্রহরী বাসির মিয়াকে জানান। বাসির মিয়া লোকজন নিয়ে খালের দিকে গিয়ে দেখেন, পলিথিনে মোড়ানো অবস্থায় এক নবজাতক পড়ে আছে। বিষয়টি জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯–এ কল করে জানানো হয়। পরে পুলিশ এসে গতকাল মঙ্গলবার রাত ১টার দিকে জেলা শহরের পূর্ব মেড্ডার (পুরাতন সেকশনের) পাশের খাল থেকে নবজাতককে উদ্ধার করে।

নৈশপ্রহরী বাসির মিয়া বলেন, কোনো প্রাণীর কামড়ে ওই নবজাতকের এক পাশের গালে ক্ষত তৈরি হয়েছে। ক্ষতের যন্ত্রণায় হয়তো নবজাতকটি আরও বেশি কান্না করছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল মধ্যরাতে নবজাতকের কান্নার শব্দ শুনে স্থানীয় লোকজন গিয়ে দেখেন, পলিথিনে মোড়ানো এক নবজাতক পড়ে আছে। স্থানীয় বাসিন্দা সোহাগ মিয়া ৯৯৯ নম্বরে কল করে বিষয়টি জানান। পরে স্থানীয় পুলিশ, জেলা ছাত্রলীগের সাবেক নেতা জিয়াউল আমিন, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিমন আল স্বাধীনসহ কয়েকজন ঘটনাস্থলে গিয়ে রাত ১টার দিকে নবজাতকটিকে উদ্ধার করেন। এরপর নবজাতককে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন বলেন, খবর পেয়ে নবজাতকটিকে খাল থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। নবজাতকের অভিভাবককে শনাক্ত করার চেষ্টা চলছে। হাসপাতালে রেখে নবজাতককে উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে।