সেনাবাহিনীর সহযোগিতায় সাধারণ পোশাকে থানায় এসেছেন পুলিশ সদস্যরা। শনিবার সকালে ঢাকার নবাবগঞ্জ থানা প্রাঙ্গণে
সেনাবাহিনীর সহযোগিতায় সাধারণ পোশাকে থানায় এসেছেন পুলিশ সদস্যরা। শনিবার সকালে ঢাকার নবাবগঞ্জ থানা প্রাঙ্গণে

ঢাকার দোহার ও নবাবগঞ্জ থানায় ফিরেছে পুলিশ

সেনাবাহিনীর সহায়তায় ঢাকার দোহার ও নবাবগঞ্জ থানায় পুলিশ সদস্যরা তাঁদের কর্মস্থলে ফিরেছেন। আজ শনিবার সকাল ৯টার দিকে তাঁরা নিজ নিজ কর্মস্থলে ফেরেন। এতে স্থানীয় লোকজনের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে।

৫ আগস্ট সরকার পতনের পরপরই দোহার ও নবাবগঞ্জ থানায় বিক্ষুব্ধ লোকজন হামলা ও ভাঙচুর চালান। ভয়ে থানা দুটির পুলিশ সদস্যরা নিরাপদ আশ্রয়ে চলে যান।

আজ সকালে নবাবগঞ্জ থানায় গিয়ে পুলিশ সদস্যদের কর্মস্থলে আসতে দেখা গেছে। তবে এখনো তাঁরা কোনো কাজ শুরু করেননি। থানার ফটকে সেনাবাহিনী ও আনসার সদস্যরা পাহারায় আছেন।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ জালাল বলেন, থানার অনেক জিনিসপত্র ও গাড়ি নষ্ট হয়েছে। এসব ঠিক করে কাজ করতে সময় লাগবে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে সহায়তা করতে তিনি সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

পরিস্থিতি স্বাভাবিক করতে সব মহলের প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা করা হবে বলে জানিয়েছেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান।

এদিকে আজ সকালেও সড়কে শিক্ষার্থীদের ট্রাফিকের দায়িত্বপালন করতে দেখা গেছে। বিপণিবিতান, দোকানপাট ও বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে মানুষের আনাগোনা বেড়েছে। শিক্ষার্থীদের ভাষ্য, জনমনে স্বস্তি না ফেরা পর্যন্ত তাঁরা মাঠে থাকবেন।

নবাবগঞ্জে সেনাবাহিনীর সদস্যরা বিভিন্ন রাস্তা ও হাট-বাজারে টহল অব্যাহত রেখে মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে আনার চেষ্টা করছেন। দায়িত্বরত মেজর ইফতেখার বলেন, আগামীকাল রোববার তাঁরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক ও সুধীসমাজের প্রতিনিধিদের নিয়ে সভা করবেন।