শ্রীমঙ্গলের দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে প্রায় দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা
শ্রীমঙ্গলের দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে প্রায় দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা

শ্রীমঙ্গলে কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে দেড় ঘণ্টা আঞ্চলিক মহাসড়ক অবরোধ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষের পদ থেকে সৈয়দ মনসুরুল হকের পদত্যাগের দাবিতে প্রায় দেড় ঘণ্টা ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সেনাবাহিনী এসে শিক্ষার্থীদের বোঝালে সড়ক ছেড়ে দেন তাঁরা।

আজ রোববার বেলা সাড়ে তিনটার দিকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের চৌমুহনা চত্বরে অবস্থান নেন। এ সময় অধ্যক্ষের পদ থেকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মনসুরুল হকের পদত্যাগের আহ্বান জানিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থী জোনায়েদ হাসান বলেন, ‘আমরা যখন সারা দেশের শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এক দফা দাবিতে আন্দোলন করি, ঠিক সেই মুহূর্তে দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষ আওয়ামী লীগের লোকজন নিয়ে ৪ আগস্ট শ্রীমঙ্গল চৌমুহনায় শিক্ষার্থীদের বিপক্ষে অবস্থান নেন। সেদিন যদি কোনো শিক্ষার্থী চৌমুহনায় আসতেন, তাহলে রক্তাক্ত হতো। যে শিক্ষক ছাত্রদের পাশে না থেকে ছাত্রদের বিপক্ষে যান, সেই শিক্ষক এখনো কীভাবে বহাল তবিয়তে রাজত্ব করছেন। আমরা এ ধরনের স্বৈরাচারী শিক্ষকদের পদত্যাগ চাই।’

এর আগে দুই দফায় অধ্যক্ষ মনসুরুল হকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন শিক্ষার্থীরা। তারপরও পদত্যাগ না করায় আজ সকালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রথমে শ্রীমঙ্গলের ইউএনও কার্যালয় ঘেরাও করেন এবং পরে তাঁরা সড়ক অবরোধ করেন।

শ্রীমঙ্গলের ইউএনও মো. আবু তালেব বলেন, ‘আমার কাছে শিক্ষার্থীরা দুই দফায় লিখিত অভিযোগ দিয়েছিলেন। আমি অভিযোগগুলো যথাযথ কর্তৃপক্ষের কাছে পৌঁছে দিয়েছি। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার কথাও আমি শিক্ষার্থীদের জানিয়েছি।’