শেরপুর জেলার মানচিত্র
শেরপুর জেলার মানচিত্র

শেরপুরে মরিচখেত থেকে অজগর উদ্ধার, মধু‌টিলা ইকোপার্কে অবমুক্ত

শেরপুরের নালিতাবাড়ীর এক মরিচখেত থেকে আট ফুট দৈর্ঘ্যের একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার হা‌তিপাগার গ্রা‌মে থে‌কে এটি উদ্ধার করা হয়। পরে গতকাল রা‌তেই অজগরটিকে মধু‌টিলা ইকোপার্কের জঙ্গল অবমুক্ত করা হ‌য়।

ধারণা করা হচ্ছে, অজগরটি ভারতের মেঘালয় রাজ্যের গারো পাহাড় থে‌কে বৃষ্টির পানির তোড়ে ভোগাই নদ দি‌য়ে ভেসে সেখানে এসে‌ছে।

বন‌ বিভাগ ও এলাকাবাসীর সূত্রে জানা গে‌ছে, হা‌তিপাগার গ্রা‌মে ভোগাই নদের পা‌ড়ে সিরাজুল ইসলাম না‌মের এক কৃষ‌কের ম‌রিচখে‌তের জালে জড়িয়ে আটকে যায় অজগরটি। সুতার জাল দি‌য়ে খেতটির চারদিকে ঘেরাও করা হয়েছিল। গতকাল বিকেলে ওই এলাকার দুই যুবক সাপ‌টি‌কে জালে আট‌কা পড়া অবস্থায় দেখ‌তে পান। খবর পে‌য়ে অজগরটি দেখতে ভিড় করেন আশপাশের উৎসুক মানুষ।

প‌রে স্থানীয় নয়াবিল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মিজানুর রহমান বিষয়টি বন বিভাগের কর্মকর্তাকে জানান। বন বিভাগের লোকজন সেখানে গিয়ে অজগরটি উদ্ধার করে নিয়ে যান।

এ বিষয়ে ময়মনসিংহ বন‌ বিভাগের মধুটিলা ইকোপার্কের রেঞ্জ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ব‌লেন, উদ্ধার করা অজগরটি লম্বায় আট ফুটের বেশি এবং ওজন প্রায় ৯ কেজি।