সিলেটে পাঁচ‌টিতে আওয়ামী লীগ ও একটিতে স্বতন্ত্র জয়ী

সিলেট জেলার মানচিত্র
সিলেট জেলার মানচিত্র

সিলেটে ভোটের দিন সাত প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়নোর পর জেলার ছয়টি আসনের মধ্যে পাঁচটিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। একটিতে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

ছয়টি আসনের মধ্যে পুনরায় তিনটিতে আওয়ামী লীগের প্রার্থীরা পুনর্নির্বাচিত হয়েছেন। এর মধ্যে দুজন মন্ত্রী রয়েছেন। রোববার সকাল থেকে সারা দেশের মতো সকাল আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল চারটায় শেষ হয়।

নির্বাচনে বিজয়ীরা হলেন সিলেট-১ (সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলা) আসনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৩ (দক্ষিণ সুরমা ও ফেঞ্চুগঞ্জ) আসনে নৌকার প্রার্থী হাবিবুর রহমান, সিলেট-৪ (কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট ও জৈন্তাপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, সিলেট-৫ (কানাইঘাট ও জকিগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হুছামুদ্দিন চৌধুরী ও সিলেট-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ জয়ী হয়েছেন।

সিলেট জেলার ৬টি আসনে দ্বাদশ জাতীয় নির্বাচনে ৩৫ জন প্রার্থী হয়েছিলেন। এর মধ্যে ভোটের আগেই সিলেট-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন। ভোটের দিন বিভিন্ন সময়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আরও ৭ প্রার্থী।